ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

প্রতিপক্ষের হামলায় অন্তঃসত্ত্বাসহ আহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, মে ২০, ২০১৮
প্রতিপক্ষের হামলায় অন্তঃসত্ত্বাসহ আহত ২

বরগুনা: বরগুনায় জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছে এক পরিবারের দুই নারী।

এ ঘটনায় হাসপাতালে ভর্তি রয়েছে হোসনেয়ারা নামে পাঁচ মাসের এক অন্তঃসত্ত্বা। তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে চিকিৎসক।

রোববার (২০ মে) দুপুর ২টার দিকে বরগুনা প্রেসক্লাবে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।

লিখিত অভিযোগে তারা উল্লেখ করেন, শুক্রবার (১৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে বরগুনা সদর উপজেলার ৭ নম্বর ঢলুয়া ইউনিয়নের চরকগাছিয়া গ্রামের প্রতিপক্ষের লোকজন তাদের ওপর অতর্কিত হামলা চালায়।

অভিযোগে বলা হয়, প্রতিপক্ষ আবু ব্যাপারী, তার ভাই সুমন ব্যাপারী, তার দুই ছেলে সাইফুল ইসলাম হৃদয় ও শাওনসহ প্রায় ৫০/৬০ জন সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্র নিয়ে ছালমাদের বাড়িতে হামলা ও লুটপাট চালায়। এসময় ঘরে থাকা ছালমা ও তার ভাইয়ের স্ত্রী অন্তঃসত্ত্বা হোসনেয়ারা সন্ত্রাসীদের সামনে পড়লে তাদের মারধর করে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়। ঘরটি সম্পূর্ণ ভেঙে পাশের পুকুরে ফেলে দেওয়া হয়। লুট করে নিয়ে যায় টাকা ও স্বর্ণালঙ্কার।

এ সময় স্থানীয়রা শুধু দেখা ছাড়া কিছুই করতে পারেনি। পাশের ঘরের একটি মেয়ে ওই ঘটনা মোবাইল ফোনে ভিডিও করতে গেলে তাকেও তাড়া করে আরেকটি ঘর কুপিয়ে রেখে চলে যায় সন্ত্রাসীরা। তাদের পরিবারের ছালমার ভাই ঢাকায় থাকেন।

অভিযোগের ভিত্তিতে সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পান।

বরগুনা থানার উপ-পরিদর্শক জুয়েল বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুই নারীকে আহত অবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

৭ নম্বর ঢলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল টিটু জানান, দীর্ঘদিন ধরে তাদের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। দু'পক্ষের লোকজনকে ইউনিয়ন পরিষদে সালিশি বৈঠকের জন্য ডাকা হয়েছিলো। পরবর্তীতে কাগজপত্র দেখে সালিশ করার জন্য তারিখ নির্ধারণ করা হয় কিন্তু সেই তারিখ আসার আগেই এ ধরনের হামলার ঘটনা ঘটলো।

বরগুনা থানার তদন্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। আহত দুই নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভুক্তভোগী পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মে ২০, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।