ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, মে ২০, ২০১৮
রাজশাহীতে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা সাহেব বাজারের দই মেলাকে জরিমানা করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (২০ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

ওজনে কম দেওয়া, মূল্য তালিকা না টঙ্গানোসহ বিভিন্ন কারণে মহানগরীর সাহেব বাজার ও সপুরার সাতটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে জানান, বাজারভিত্তিক দর কার্যক্রমের আওতায় এই অভিযান পরিচালিত হয়।

তিনি জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৭ অনুযায়ী সাহেব বাজারের দই মেলাকে দইয়ের হাঁড়িতে ওজন, উৎপাদনের তারিখ, সর্বোচ্চ খুচরা মূল্য ব্যবহার না করার অপরাধে ৫ হাজার টাকা, সাহেব বাজারের মিষ্টি বাজারকে দৃশ্যমান স্থানে মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৫ হাজার টাকা, সাহেব বাজারের রয়েল স্টোরকে সর্বোচ্চ খুচরা মূল্য ছাড়া প্যাকেটজাত খেজুর বিক্রি করার অপরাধে দুই হাজার টাকা, সাহেব বাজারের তাসপিয়া স্টোরকে ভোগ্যপণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করার অপরাধে তিন হাজার টাকা, সাহেব বাজারের মোন্তাজ আলী চাল ভাণ্ডারকে চালের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করার অপরাধে পাঁচ হাজার টাকা, সপুরা এলাকায় একতা এন্টারপ্রাইজকে সর্বোচ্চ খুচরা মূল্য ছাড়া প্যাকেটজাত খেজুর বিক্রি করার অপরাধে পাঁচ হাজার টাকা ও বিসিক এলাকায় পদ্মা ফ্লাওয়ার মিলকে আটার বস্তায় সর্বোচ্চ খুচরা মূল্য ব্যবহার না করার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

হাসান-আল-মারুফ আরও েজানান, অভিযান চলাকালে ভোক্তা ও বিক্রেতাদের মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। এ সময় আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালিত হয়েছে। জনস্বার্থে এই অভিযান চলবে বলেও জানান এই কর্মকর্তা।                         

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মে ২০, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।