ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুনারুঘাটে সড়কে ধস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, মে ১৮, ২০১৮
চুনারুঘাটে সড়কে ধস ধসে যাওয়া সড়ক। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাটে রাস্তা ধসে গিয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। এতে যে কোনো সময় বড় ধরনের সড়ক দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

শুক্রবার (১৮ মে) দুপুর ১২টায় সরেজমিন দেখা যায়, ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের সাতছড়ি রামগঙ্গা এলাকায় একটি ব্রিজের কাছে সড়কের অর্ধেক ধসে পড়েছে।

চুনারুঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা বেগম বাংলানিউজকে জানান, গত কয়েকদিনের বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে রাস্তাটি ধসে গেছে।

খবর পেয়ে তিনিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামানসহ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

তবে স্থানীয়দের অভিযোগ সড়কের আশপাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে এ ধসের সৃষ্টি হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, স্থানীয় প্রভাবশালীরা রাস্তা ও আশপাশের এলাকা থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। উপজেলা প্রশাসন প্রায়ই মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে জেল-জরিমানা করলেও থেমে নেই বালু উত্তোলন। তারা অবিলম্বে এ বালু উত্তোলন বন্ধের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, মে ১৮, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।