[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

ময়মনসিংহে মানবতাবিরোধী অপরাধে ৫ জনের নামে মামলা  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-২৪ ৭:৩৪:৪০ পিএম
ময়মনসিংহের মানচিত্র

ময়মনসিংহের মানচিত্র

ময়মনসিংহ: ময়মনসিংহে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ আইনের ৩/৪ ধারায় স্থানীয় লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রফিকুল ইসলামসহ পাঁচজনকে আসামি করে আদালতে মামলা হয়েছে। 

মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ১ নম্বর আমলি আদালতে সদর উপজেলার রাজগঞ্জ গ্রামের বাসিন্দা মেশর উদ্দিন মন্ডল (৮৫) বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন- সাবেক চেয়ারম্যান মাহাবুবুর রহমান ফকির (৭২), মোহাম্মদ আলী (৬০), আইয়ুব আলী (৫৯) ও মো. ইসমাইল হোসেন (৫৮)। 
 
মামলার এজহারে বাদী উল্লেখ করেন, ১৯৭১ সালে রফিকুল ইসলামের নেতৃত্বে এলাকায় শান্তি কমিটি ও রাজাকার বাহিনী গঠিত হয়। ১১ নভেম্বর বিকেলে রফিকুল ইসলামের নেতৃত্বে আসামিরা স্থানীয় নূরুল ইসলামকে ধরে নিয়ে মাহাবুবুর রহমান ফকিরের বাসায় স্থাপিত রাজাকার ক্যাম্পে জবাই করে হত্যা করে বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে। 

একই সঙ্গে তারা এলাকার বিভিন্ন বাড়িতে হামলা চালিয়ে ধর্ষণ, অগ্নিসংযোগ ও লুটপাট করে স্বাধীনতার পক্ষের মানুষদের ধরে এনে হত্যা করে গণকবর দিয়েছেন। কিন্তু দেশ স্বাধীন হলেও তাদের কোনো পরিবর্তন আসেনি। 

এ মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট পীযূষ কান্তি সরকার বাংলানিউজকে জানান, আদালত মামলাটি আমলে নিয়েছেন। মামলা নম্বর-৪০০/১৮। তবে অভিযোগ পর্যালোচনা করে আদালত মামলার আদেশ পরবর্তীতে দেবেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮ 
এমএএএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa