ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বর্তমান সরকার সামগ্রিকভাবে দেশের উন্নয়ন করে যাচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
বর্তমান সরকার সামগ্রিকভাবে দেশের উন্নয়ন করে যাচ্ছে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ/ ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বর্তমান সরকার সামগ্রিকভাবে দেশের উন্নয়ন করে যাচ্ছে। ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি হবে। দেশ স্বাধীন না হলে আমরা কলোনির মতো হয়ে যেতাম। আমাদের ইতিহাস ও ঐতিহ্য ধরে রাখতে হবে। সরকার আসে সরকার যায়। বিগত সরকারের চেয়ে আমাদের আওয়ামী লীগ সরকার বেশি উন্নয়ন করেছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের আমিনপুর মাঠে প্রাণিজ সম্পদ অধিদফতরের আয়োজনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ২০১৮ উপলক্ষে প্রজেনী প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

তিনি আরও বলেন, প্রাণিজ সম্পদ মন্ত্রণালয় দু’টি লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে।

একটি হলো দুধের যোগান দেওয়া, অন্যটি হলো মাংসের যোগান দেওয়া।

প্রদর্শনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত সংসদ সদস্য হোসনে আরা বাবলি, প্রাণিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওয়াছি উদ্দিন, মহাপরিচালক আইনুল হক, সোনারগাঁ পৌরসভার মেয়র সাদেকুর রহমান, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মো. শাহীনুর ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল ইসলাম ভুঁইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম প্রমুখ।  

পরে প্রধান অতিথি প্রজেনী প্রদর্শনী পরিদর্শন করেন। বাংলাদেশে তৃতীয় বারের মতো এ প্রদর্শনী আয়োজিত হলো। প্রদর্শনীতে জেলার ১৯০টি ফার্মের গরু প্রদর্শন করা হয় এবং সেরা খামারিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ০৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
এমএসএ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।