ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নাসিরনগর হামলায় ২২৮ জনের বিরুদ্ধে চার্জশিট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
নাসিরনগর হামলায় ২২৮ জনের বিরুদ্ধে চার্জশিট নাসিরনগর হামলায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর। ছবি: সংগৃহীত।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সহিংসতার ঘটনায় ১৩ মাস পর একটি মামলার অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করার জন্যে পুলিশের আদালত পরিদর্শকের কাছে জমা দিয়েছেন নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা শওকত হোসেন।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে পুলিশের আদালত পরিদর্শক মাহবুবুর রহমান জানিয়েছেন, চার্জশিটে কিছু ত্রুটি থাকায় আজ আদালতে জমা দেয়া হয়নি। দু’এক দিনের মধ্যে আদালতে তা দাখিল করা হবে।


 
উপজেলা সদরের গৌর মন্দিরে হামলা, ভাঙ্গচুর-লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় আওয়ামী লীগ ও বিএনপি নেতা এবং ২ জন ইউপি চেয়ারম্যানসহ মোট ২২৮ জনকে অভিযুক্ত করে এই অভিযোগপত্র তৈরি হয়েছে বলে পুলিশের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরের গৌর মন্দিরে হামলা, ভাঙ্গচুর, লুটপাট ও অগ্নি সংযোগের ঘটনায় মন্দিরের সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী বাদী হয়ে হাজার-বারশ’ অজ্ঞাতনামা লোককে আসামি করে এই মামলাটি দায়ের করেন।

রসরাজ দাশ নামে হরিপুরের এক যুবকের ফেসবুক আইডিতে ধর্মীয় অবমাননাকর ছবি আপলোড করার ঘটনায় গত বছরের ২৯ ও ৩০ অক্টোবর তুলকালাম হয় নাসিরনগরে। সেসময় অর্ধশতাধিক ঘরবাড়িতে ভাঙ্গচুর চালানো হয়। এ ঘটনায় দুই সহস্রাধিক অজ্ঞাত পরিচয় লোককে আসামি করে ৮টি মামলা হয়। পুলিশ গ্রেফতার করে ১২৪ জনকে। এরমধ্যে গৌরমন্দির ও দত্তবাড়ির মন্দির ভাঙ্গচুর করার ঘটনায় দায়ের হওয়া ২টি মামলায় ১০৪ জনকে গ্রেফতার দেখানো হয়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।