ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে চিকিৎসা পেতে সমস্যা হলে সমাধানের উদ্যোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
ভারতে চিকিৎসা পেতে সমস্যা হলে সমাধানের উদ্যোগ

ঢাকা: ভারতে গিয়ে চিকিৎসাসেবা পেতে কোনো প্রতিবন্ধকতা থাকলে তার সমাধানে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রোববার (১৯ নভেম্বর) জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদ সদস্য এস এম জগলুল হায়দারের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

সংসদ সদস্য এস এম জগলুল হায়দার বলেন, বাংলাদেশ থেকে হাজার হাজার রোগী ভারতে চিকিৎসাসেবা নিতে যান।

কিন্তু বর্তমানে ভারত সরকার মেডিকেল ভিসা ছাড়া বিদেশিদের চিকিৎসাসেবা দেওয়া বন্ধ করেছে। এমনকি সেখানকার হাসপাতালে সংসদ সদস্যদের কাছেও মেডিকেল ভিসা দেখাতে বলা হচ্ছে। ফলে অনেকেই চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন।  

এ সমস্যা সমাধানে কোনো উদ্যোগ নেওয়া হবে কিনা জানতে চান সংসদ সদস্য জগলুল হায়দার।  

প্রশ্নের উত্তরে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ভারত আমাদের বন্ধু দেশ। সেখানে এমপিরা কূটনৈতিক ভিসা নিয়ে গেলে চিকিৎসাসেবা পেতে কোনো বাধা থাকার কথা নয়। আমি ২৫ নভেম্বর ভারত যাচ্ছি। সেখানে আমি চিকৎসাও করাতে পারি। চিকিৎসার ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে ঢাকায় ভারতীয় হাইকমিশন থেকে মেডিকেল ভিসা পেতে কোনো সমস্যা হওয়ার কথা নয়।  

তিনি আরও বলেন, ভারতে গিয়ে চিকিৎসাসেবা পেতে সমস্যা হচ্ছে এ বিষয়টি আমার জানা নেই। যেহেতু বিষয়টি সংসদে উত্থাপন করেছেন, সেহেতু বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নিয়ে দেখবো। কোন সমস্যা থাকলে সংশ্লিষ্টদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবো। ভারতীয় হাইকমিশনার আছেন তার সঙ্গে কথা বলবো। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭ 
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।