ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর হত্যাকারীরা মানুষ নয়, দেশদ্রোহী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
বঙ্গবন্ধুর হত্যাকারীরা মানুষ নয়, দেশদ্রোহী বক্তব্য রাখছেন ড. মহীউদ্দিন খান আলমগীর; ছবি: সুমন শেখ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীরা মানুষ নয়, তারা দেশদ্রোহী। এ মন্তব্য করেছেন করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর।

মঙ্গলবার (২২ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর আইডিইবি ভবনে বঙ্গবন্ধু ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ আয়োজিত ‘চেতনায় বঙ্গবন্ধু ও প্রত্যাশিত সমৃদ্ধ বাংলাদেশ’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মহীউদ্দিন খান আলমগীর বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারা কি মানুষ?।

আমরা কি এদেরকে মানুষ হিসেবে স্বীকৃতি দেব? আমরা যদি এদের বিচার না করি তাহলে আমরা কেমন বাঙালি!যারা বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত তারা দেশদ্রোহী। তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় এনে বিচার করতে হবে। যদিও কয়েকজনের বিচার হয়েছে। তবে বাকিদের বিচার করতেই হবে। আর যারা বিদেশে পালিয়ে গেছে তাদেরকে দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে। কারণ তারা বাঙালি নয়। এছাড়া যাদের ষড়যন্ত্রের কারণে আমরা বঙ্গবঙ্গুকে হারিয়েছি তাদের যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে। আর এই কাজটি করাই এখন আমাদের বাকী আছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের স্বার্থের বিরুদ্ধে ও বাঙালিদের সর্বনাশের জন্য যারা যড়যন্ত্র করেছিল তাদের শাস্তি বাংলার মাটিতে হবেই হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশদ্রোহীদের বিচার হবেই। আমরা স্বাধীনতা পেয়েছি, কিন্তু দেশদ্রোহীরা দেশ স্বাধীন হওয়ার পর থেকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। এরাই বঙ্গবন্ধুকে হ্ত্যা করেছে। কিন্তু যদি আজ বঙ্গবন্ধু বেঁচে থাকতেন তাহলে আমরা হতাম বিশ্বের মধ্যে ধনী, সমৃদ্ধ একটি দেশ। এজন্যই বঙ্গবন্ধু দেশকে নিয়ে যে স্বপ্ন দেখতেন সেই স্বপ্ন আমাদেরকেই পূরণ করতে হবে। তবেই আমরা তার আদর্শের সৈনিক হতে পারব।

বিদ্যুৎ,জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো.তাজুল ইসলাম এমপি বলেন, আমাদের ভুলে গেলে চরবৈ না আমরা বঙ্গবন্ধুর সৈনিক। দেশকে নিয়ে কোনো ধরনের অন্যায় মেনে নেওয়া হবে না। কারণ বর্তমান প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। সেই উন্নয়নকে যদি কেউ ধূলিসাৎ করতে চায় তাহলে তাদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে।

বঙ্গবন্ধু ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতির সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বেগম কামরুল লায়লা জলি এমপি, ডেসকো বোর্ডের চেয়ারম্যান এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাহবুব-উল-আলম, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো.শাহিদ সারওয়ার প্রমুখ।
বাংলাদেশ সময়:২১৫০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
এসজে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।