ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলানিউজে সংবাদ প্রকাশের পর বই পেলো আশরাফুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
বাংলানিউজে সংবাদ প্রকাশের পর বই পেলো আশরাফুল বাংলানিউজে সংবাদ প্রকাশের পর বই পেলো আশরাফুল

সিরাজগঞ্জ: শিক্ষাবর্ষ শুরুর আট মাস পর পাঠ্যবই পেয়েছে সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া কান্দাপাড়া স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র আশরাফুল মণ্ডল।

দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে ‘টাকার অভাবে বই কেনা হয়নি তার’- শিরোনামে সংবাদ প্রকাশের পর পাঠ্যবই ও শিক্ষা উপকরণ পেলো সে। কাতার প্রবাসী আইটি এক্সপার্ট রিয়াজ হোসেনের পাঠানো টাকায় কেনা বই, খাতা ও কলম তার হাতে তুলে দেয়া হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে ওই শিক্ষা প্রতিষ্ঠানে আশরাফুলের হাতে বই ও শিক্ষা উপকরণ তুলে দেন সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন।

এ সময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মাহমুদা খাতুন, শিক্ষিকা জেসমিন সুলতানা, শিক্ষক আব্দুল হান্নান সরকার, অরুন কুমার সূত্রধর, হাবিবুর
রহমান, বাংলানিউজের সিরাজগঞ্জ ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট স্বপন চন্দ্র দাস, সাংবাদিক সেলিম শিকদার ও পিপলস নিউজের প্রকাশক সোহেল রানা উপস্থিত ছিলেন।

আশরাফুল ওই এলাকার মৃত আলাউদ্দিন মণ্ডলের ছেলে। মা নাজমা বেগমের সঙ্গে স্থানীয় কিসমত বিড়ি ফ্যাক্টরিতে শ্রমিকের কাজ করে সে। এখান থেকে যা আয় হয় তাতে খেয়ে না খেয়ে চলছে তাদের সংসার। এ অবস্থায় বই কিনে লেখাপড়া করা তার কাছে স্বপ্নের মতো। জানুয়ারিতে নতুন শ্রেণির কার্যক্রম শুরু হলেও এতোদিন টাকার অভাবে গ্রামারসহ বেশকিছু বই কিনতে পারছিল না সে। প্রায় বন্ধই হয়ে যাচ্ছিল লেখাপড়া। এ অবস্থায় ১৮ আগস্ট বাংলানিউজে তাকে নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়। প্রতিবেদনটি দেখে রিয়াজ নামে ওই ব্যক্তি তাকে বই কিনে দেয়ার আগ্রহ প্রকাশ করে বাংলানিউজের সঙ্গে যোগাযোগ করেন। মঙ্গলবার দুপুরে তার দেয়া টাকায় কেনা বই ও শিক্ষা উপকরণ আশরাফুলের হাতে তুলে দেয়া হয়।

বই হাতে পেয়ে আশরাফুলের ভাষ্য, অনেকদিন পর বই পেয়েছি। এখন আমি পড়তে চাই। বই না থাকায় নিয়মিত ক্লাস করতে পারিনি।
এখন আমি ক্লাসও করতে চাই।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মাহমুদা খাতুন বলেন, আশরাফুল হতদরিদ্র পরিবারের ছেলে। তবে বই কিনতে না পারার কথা সে কাউকে কখনো বলেনি। এখন থেকে ওর পড়াশোনার ব্যাপারে আমরা নজর রাখবো। পড়াশোনার খরচের বিষয়েও আমরা যথাসাধ্য চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
এসআই

**টাকার অভাবে বই কেনা হয়নি তার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।