ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দুর্বল হয়ে পড়েছে লঘুচাপ

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০
দুর্বল হয়ে পড়েছে লঘুচাপ

ঢাকা: উড়িষ্যা উপকূলের অদূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে উড়িষ্যা ও মধ্যপ্রদেশ এলাকায় অবস্থান করছে। এর ফলে চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্র বন্দরকে ০৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।



শনিবার দুপুরে অধিদপ্তরের সর্বশেষ বুলেটিনে একথা বলা হয়।

এতে আরও বলা হয়েছে, লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চরণশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। বাংলাদেশের সমুদ্র বন্দর এবং উপকূলীয় এলাকার উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এছাড়া উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে আমাদের পটুয়াখালী প্রতিনিধি জানিয়েছেন, সাগর উত্তাল থাকায় আলীপুর-মহিপুর মৎস্য বন্দরে আশ্রয় নিয়েছে আট শতাধিক ট্রলারসহ কয়েক হাজার জেলে। জোয়ারে স্বাভাবিকের চেয়ে ৩-৪ ফুট পানি বেড়ে জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।    

জোয়ারের পানিতে কুয়াকাটা-ঢাকা মহাসড়কের চারটি ফেরির গ্যাংওয়ে ডুবে যাওয়ায় সারা দেশের সঙ্গে কুয়াকাটার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।