ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধান বিচারপতি নিজেই শপথ ভঙ্গ করেছেন: সুরঞ্জিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০
প্রধান বিচারপতি নিজেই শপথ ভঙ্গ করেছেন: সুরঞ্জিত

ঢাকা: প্রধান বিচারপতির বিরুদ্ধে শপথ ভাঙার অভিযোগ করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সংবিধান সংশোধনসংক্রান্ত সংসদীয় বিশেষ কমিটির কো-চেয়ারম্যান সুরঞ্জিত সেনগুপ্ত।

আজ শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।



সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘প্রধান বিচারপতি দু’জনকে শপথ না পড়িয়ে নিজেই শপথ ভঙ্গ করেছেন। ’

তিনি বিচারক হওয়ার যোগ্যতা অর্জনের জন্য কিছু শর্ত নির্ধারণেরও পরামর্শ দেন।

সংবিধান সংশোধন প্রসঙ্গে সংসদীয় বিশেষ কমিটির কো-চেয়ারম্যান বলেন, ‘১৯৭২ সালে সুন্দর একটি সংবিধান উপহার দিয়েছিলাম। সেনাপ্রধানরা বারবার সংশোধন করে সে সংবিধানকে দুর্বল করে ফেলেছেন। যতো ধরনের অসঙ্গতি এখন রয়েছে আমরা সেগুলো বাদ দিয়ে দেবো। ’

অনুষ্ঠানে বিশেষ অতিথি আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, ‘সাংবিধানিকভাবে ১৭ জনকে বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। যে কোনো মূল্যে এর বাস্তবায়ন চাই। ’

জাতীয় আইনজীবী পরিষদের উদ্যোগে আইনজীবীদের বিভিন্ন প্রবন্ধ নিয়ে সংকলিত ‘সাম্প্রতিক বিচারক নিয়োগ: তর্ক নয় সত্যের কাছে যাওয়ার প্রচেষ্টা’ শীর্ষক বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট শাহ জিকরুল।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।