ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

রং করা চুলে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৭
রং করা চুলে  .

চুলে স্টাইল করতে আজকাল অনেকেই রাঙিয়ে নিচ্ছেন নানা রং-এ। 

মেয়েদের বয়স, চুলের ধরণ বা গায়ের রং-এর ওপর নির্ভর করে নানান ধরনের কালারের প্রতি দিনদিন সবাই  আকৃষ্ট হচ্ছে। তবে কালার করার পর অনেকেই অভিযোগ করেন চুল ভেঙে যাচ্ছে, রুক্ষ হয়ে পড়ে যাচ্ছে।

আসলে এটা হচ্ছে সঠিক যত্ন না নেওয়ায় জন্য।  

কালার চুলের যত্ন নেওয়ার পরামর্শ দিয়েছেন, বানথাই বারবার এন্ড বিউটি স্যালুনের কর্ণধার বিউটি এক্সপার্ট কাজী কামরুল ইসলাম।
কালার করলে চুলের প্রথম দুটি লেয়ারের রং-এ পরিবর্তন আসে এতে করে চুলের প্রাকৃতিক স্বাস্থ্যের ক্ষতি হয়।  জেনে নিন কালার করার পর কীভাবে যত্ন নিলে আপনার চুল থাকবে অনেক বেশি সুন্দর:.

নারকেল কুরিয়ে ব্লেন্ড করে ছেকে নিন। নারকেল দুধটুকু জ্বালিয়ে অর্ধেক করে রাখুন। এবার এটা চুলে তেলের মতো ম্যাসাজ করুন। এরপর কিছুক্ষণ চুল আঁচড়ে নিন, এতে রক্ত সাঞ্চালন বাড়বে, চুল মসৃণ হবে, চুলের আগা ফাটার সমস্যাও দূর হবে।

বাড়িতে মাসে দু’বার প্রোটিন প্যাক ব্যবহার করুন। প্রোটিন প্যাক কিনতে পাওয়া যায়। প্রথমে চুল ভালো করে শ্যাম্পু করুন। এবার চুল শুকিয়ে প্যাক লাগিয়ে ৩০ মিনিট রেখে  শুধু পানি দিয়ে ধুয়ে ফেলুন।  

অ্যাভোকাডো, রং করা চুলের জন্য দারুণ কাজে দেয়। চুলের ড্যামেজ সারাতে অর্ধেক অ্যাভোকাডোর সঙ্গে এক টেবিল চামচ মধু মিলিয়ে পেস্ট করে পুরো চুলে মেখে রাখুন ৪৫ মিনিট। এরপর শ্যাম্পু করুন।  
চুলে লেবুর রস, হেনা ইত্যাদি দেয়া থেকে বিরত থাকুন। এতে কালারের ক্ষতি হতে পারে।
চুল খুলে রাখলে দ্রুত ময়লা জমে। আপনি যদি সব সময় চুল খুলে বাইরে যান তবে সপ্তাহে অন্তত তিনবার শ্যাম্পু করুন।
এভাবে নিয়মিত যত্ন নিলে চুল হবে আরও সিল্কি এবং কাঙ্ক্ষিত সুন্দর।
আরেকটি বিষয়,  চুলে রং করতে চাইলে অবশ্যই ভালো ব্র্যান্ডের কালার ব্যবহার করবেন।  

Photo: Anwar Hussain Enam
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।