ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ঈদ ও পূজা উপলক্ষে দৃক গ্যলারিতে মেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৭
ঈদ ও পূজা উপলক্ষে দৃক গ্যলারিতে মেলা দৃক গ্যালারির মেলা/ছবি: বাংলানিউজ

ছোট্ট বোতলটা খুব সুন্দর করে প্যাকেট করা। মাথার উপর তার প্রজাপতি আর হৃদয়ের চিহ্ন। সামনাসামনি দেখলে যে কেউ-ই ভাববে এটা নেইলপলিশ। রুমনও তাদের বাইরে না। তাইতো প্যকেটটা হাতে নিয়ে প্রশ্ন করলো, এটা কি নেইলপলিশ আপু?’ অপর দিক থেকে উত্তর দিলেন নোশীন তাসনিম। বললেন, না, না! এটা নেইলপলিশ না। এটা পেপার কাটার। এটা দিয়ে বিভিন্ন কাগজ নির্দিষ্ট ঢঙে কাটা যায়!

আর খাবারের প্লেট হাতে সেই মেশিনে কাগজ কেটে দেখালেন আনিফা এবং সানজানা।

পৃথিবীতে মেয়েদের ব্যবহারের জন্য যত প্রকারের কসমেটিকস আছে; তার যত নাম এবং ডিজাইন, তাতে কোনো পুরুষের ভুল না করাটাই অস্বাভাবিক।

 

রাজধানীর দৃক গ্যলারিতে ঈদ আর পূজা উপলক্ষে আয়োজিত মেলায় হঠাৎ করেই সামনে এলো পেপার কাটার।

শুধু কি এই পেপার কাটার? ১৬ দিনের মেলায় আরও রয়েছে শাড়ি, পাঞ্জাবি, জুয়েলারি, কসমেটিকস, হিজাব, ব্যাগ, ঘড়ি, সানগ্লাস, সালোয়ার কামিজ, কুর্তিসহ নানান বস্তু। রয়েছে লেহেঙ্গা, নকশীকাঁথা, বালিশের কাভার, কুশন কাভার আর টিকোজিসহ বিভিন্ন ধরনের আচার-চাটনি।

দৃক গ্যালারির মেলা/ছবি: বাংলানিউজগ্যলারির দ্বিতীয় তলায় রয়েছে কসমেটিকস আর জুয়েলারি সামগ্রী। মেলায় ঘুরতে আসা ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ফারহানা নিপা জুয়েলারি দেখতে দেখতে কথা বলেন বাংলানিউজের সঙ্গে। তিনি বলেন, ঈদ ও পূজার আগে এরকম একটি মেলা বেশ চমকপ্রদ। এছাড়া সাধারণ ডিজাইনের বাইরেও বেশ কিছু নতুন কালেকশন এসেছে এখানে। যা বাইরে সহজে পাওয়া যায় না।

জুয়েলারি বিক্রেতা তানজিলুর রহমান জানান, মেলায় ক্রেতা সমাগম যথেষ্ট। বিভিন্ন কলেজ ও ইউনিভার্সিটির শিক্ষার্থীরাই বেশি কেনাকাটা করছেন। তবে পিছিয়ে নেই অন্যরাও।

বিভিন্ন নকশার শাড়ি, থ্রি পিছ, টু পিছ, পিলো কাভার আর টেকেজি বিক্রেতা ওয়াসেস জানান, মেলায় শাড়ি কাপড়ের চাহিদা বেশি কাশ্মিরী পণ্যে। তবে পিছিয়ে নেই দেশিগুলোও।

ঈদ ও পূজা উপলক্ষে আয়োজিত মেলা চলবে ৮ আগস্ট (মঙ্গলবার) থেকে ২৩ আগস্ট (বুধবার) পর্যন্ত। ১৬ দিনব্যপী এ মেলা প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে বলে জানিয়েছেন দৃক গ্যালারির এক্সিকিউটিভ মো. জাকির হোসেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৭
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।