ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঢাকা ট্রিবিউন কর্মকর্তার পরিবারকে ক্ষতিপূরণে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, মে ২২, ২০১৮
ঢাকা ট্রিবিউন কর্মকর্তার পরিবারকে ক্ষতিপূরণে রুল

ঢাকা: হাত হারিয়ে রাজীব, পা হারিয়ে রাসেলের মৃত্যুর কাছে হেরে যাওয়া পর এবার গাড়ি চাপায় নিহত ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ নাজিম উদ্দিনের পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
 

মঙ্গলবার (২২ মে) বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।
 
দশদিনের মধ্যে স্বরাষ্ট্র সচিব, সড়ক ও যোগাযোগ সচিব, বিআরটিএ চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।


 
১৭ মে সকালে মোটরসাইকেলযোগে গন্তব্যে যাওয়ার সময় মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ নাজিমকে ধাক্কা দেয় একটি বাস। এতে তিনি গুরুতর আহত হলে তাৎক্ষণিক উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক নাজিমকে মৃত ঘোষণা করেন।
 
নাজিম উদ্দিনের মৃত্যুর ঘটনা নিয়ে প্রকাশিত খবর আদালতের নজরে আনেন হাইকোর্টের আইনজীবী গোলাম মোস্তফা।
 
আইনজীবী গোলাম মোস্তফা বলেন, সড়ক দুর্ঘটনায় ঢাকা ট্রিবিউনের কর্মকর্তা নাজিম উদ্দিনের মৃত্যুর খবর বিভিন্ন দৈনিকে প্রকাশিত হয়। পরে ওই ঘটনায় বিবেকের তাড়নায় এবং ন্যায়ের স্বার্থে প্রতিবেদনগুলো আদালতের নজরে আনি।  

তখন আদালত এ আদেশ দেন।
 
এর আগে একই আদালত রাজধানীতে গ্রীনলাইন পরিবহনের বাস চাপায় প্রাইভেটকার চালক রাসেলের পা হারানোর ঘটনায় এবং রাজীবের ঘটনায়ও একই রুল জারি করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ২২,২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।