ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জে জেএমবি সদস্যের সাড়ে ৪ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, মে ২০, ২০১৮
সিরাজগঞ্জে জেএমবি সদস্যের সাড়ে ৪ বছর কারাদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে সাড়ে চার বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ৪ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২০ মে) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ও বিশেষ আদালতের বিচারক ফাহমিদা কাদির আসামির উপস্থিতিতে এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আতাউল্লাহ ওরফে বাহাদুর (৩২) চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার মাইজভান্ডারি আমতলী বাহাউদ্দিন চৌধুরীপাড়ার মাওলানা আবু ইউসুফের ছেলে।

সিরাজগঞ্জ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

মামলার নথি সূত্রে জানা যায়, সাজাপ্রাপ্ত আতাউল্লাহ ২০১৩ সালে তাড়াশ মাদ্রাসাপাড়ার দক্ষিণপাড়ার মো. জামিলুর রহমানের মেয়েকে বিয়ে করে সেখানকার একটি মসজিদে ঈমাম হিসেবে চাকরি নিয়ে সেখানে বসবাস করছিলেন। ২০১৬ সালের ১৮ জুলাই ভোর রাতে তাড়াশ উপজেলা সদরের মাদ্রাসাপাড়া এলাকায় গোয়েন্দা পুলিশের অভিযানে তিনি আটক হন। এ সময় তার কাছ থেকে জিহাদি বই উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেন। পরে তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে গোয়েন্দা পুলিশ। তদন্ত শেষে সন্ত্রাসবিরোধী আইনের দু’টি ধারায় তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ২০ মে, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।