ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

নৌ-প্রকৌশলী নাজমুলের একদিনের রিমান্ড মঞ্জুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
নৌ-প্রকৌশলী নাজমুলের একদিনের রিমান্ড মঞ্জুর ঘুষ নেওয়ার সময় নাজমুল হককে হাতেনাতে ধরে দুদক/ফাইল ছবি

ঢাকা: ঘুষের টাকা নেওয়ার সময় হাতেনাতে গ্রেফতার নৌ-পরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী নাজমুল হকের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফাহদ বিন আমিন চৌধুরী এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার (১৮ এপ্রিল) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নাজমুলের ৭ দিনের রিমান্ড আবেদন করেছিলেন দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ।

 

গত ১২ এপ্রিল বিকেলে দুদকের একটি দল রাজধানীর সেগুন হোটেলে অভিযান চালিয়ে ঘুষ নেওয়া অবস্থায় তাকে হাতেনাতে গ্রেফতার করে।

মামলার নথি থেকে জানা যায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের এমভি প্রিন্স অব সোহাগ নামের জাহাজের নকশা ও জাহাজ অনুমোদনের জন্য ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেছিলেন গ্রেফতার হওয়া প্রকৌশলী ড. এস এম নাজমুল হক। ঘুষের প্রথম কিস্তি তিনি অনেক আগেই নিয়েছিলেন। দ্বিতীয় কিস্তি দেওয়ার বিষয়ে ওই প্রতিষ্ঠানটি দুদকে যোগাযোগ করলে তাকে (নাজমুল) ধরার ফাঁদ পাতে দুদক। পরে দুদকের একটি দল রাজধানীর সেগুন হোটেলে অভিযান চালিয়ে ঘুষ নেওয়া অবস্থায় নাজমুলকে হাতেনাতে গ্রেফতার করে।

পরের দিন ১৩ এপ্রিল তাকে আদালতে আনা হয়। বিচারক ওইদিন জামিনের আবেদন নাকচ করে নাজমুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তবে গ্রেফতার হওয়া প্রকৌশলী ড. এস এম নাজমুল হক সাংবাদিকদের কাছে নিজেকে নির্দোষ দাবি করে বলেন, ‘আমি সেগুনে স্যুপ খাচ্ছিলাম। সেখান থেকে আমাকে ধরে নিয়ে আসা হয়। আমি কিছু জানি না। ’

ওই ঘটনায় নাজমুল হককে গত রোববার (১৫ এপ্রিল) সাময়িক বরখাস্ত করা হয়েছে। গ্রেফতারের তারিখ থেকে তাকে সাময়িক বরখাস্ত করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।         

এর আগেও ২০১৭ সালের ১৮ জুলাই নিজ কার্যালয়ে বসে ঘুষ নেওয়ার সময় হাতেনাতে দুদকের কাছে গ্রেফতার হয়েছিলেন নৌ-পরিবহন অধিদপ্তরের আরেক প্রধান প্রকৌশলী ও শিপ সার্ভেয়ার একেএম ফখরুল ইসলাম।

ওই ঘটনায় দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ রাজধানীর রমনা থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।