ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
সিলেটে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

সিলেট: সিলেটে নাজিম উদ্দিন (৩২) নামে এক মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৪ মার্চ) সিলেটের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত নাজিম উদ্দিন বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়নের চারাবই গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে।

বর্তমানে তিনি পলাতক রয়েছেন।

মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, ২০১১ সালের ৩ অক্টোবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে সদস্যরা সিলেট রেলওয়ে স্টেশনের সামনে থেকে মাদক বিক্রিকালে নাজিম উদ্দিনকে আটক করে। তার কাছ থেকে তিন লাখ টাকা মূল্যের ৩০ গ্রাম হেরোইন উদ্ধার করে।

এ ব্যাপারে অধিদফতরের পরিদর্শক মো. সাইফুল ইসলাম ভূঁইয়া বাদি হয়ে দক্ষিণ সুরমা থানায় একটি নাজিমকে আসামি করে মামলা (নং-১ (১০) ১১) দায়ের করেন।

তদন্ত শেষে ২০১১ সালের ২৪ অক্টোবর অধিদফতরের সিলেট সদর রেঞ্জের তত্ত্বাবধায়ক মোহাম্মদ হাবীব তৌহিদ ঈমাম নাজিম উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে এ মামলার অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।

২০১৩ সালের ১৫ জানুয়ারি দায়রা ১১২৩/১১ মূলে অত্র আদালত এ মামলার বিচারকার্য শুরু হয়। দীর্ঘ শুনানি ও সাতজন সাক্ষীর মধ্যে ৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন।

মামলায় কৌশলী ছিলেন স্পেশাল পিপি অ্যাডভোকেট নওসাদ আহমদ চৌধুরী ও রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট ফখরুল ইসলাম।

বাংলাদেশ সময়:  ২০৩০ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।