ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ছাত্রীকে ধর্ষণে গ্রেফতার সাফাতের দেহরক্ষীর জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
ছাত্রীকে ধর্ষণে গ্রেফতার সাফাতের দেহরক্ষীর জামিন স্থগিত

ঢাকা: বনানীর বিলাসবহুল রেইন-ট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে আমন্ত্রণ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনার প্রধান আসামি সাফাত আহমেদের দেহরক্ষী রহমত আলীর জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (১৭ জানুয়ারি) আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ আদেশ দেন।
 
এর আগে গত সপ্তাহে হাইকোর্ট রহমত আলীকে জামিন দেন।


 
আদালতে আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট বেলায়েত হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।
 
পরে মোতাহার হোসেন সাজু বলেন, হাইকোর্টের দেওয়া জামিনাদেশ চার সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত।
 
বনানীর বিলাসবহুল রেইন-ট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে আমন্ত্রণ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে পাঁচজনকে আসামি করে মামলাটি করা হয়। গত বছরের ২৮ মার্চের ধর্ষণের ঘটনায় ওই বছরের ৬ মে এক তরুণী বনানী থানায় এ ধর্ষণ মামলা দায়ের করেন।
 
মামলার ৫ আসামির মধ্যে ১১ মে সিলেট থেকে প্রধান আসামি সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফকে এবং  ১৮ মে নাঈমকে মুন্সীগঞ্জের লৌহজং থেকে গ্রেফতার করে পুলিশ। ১৫ মে রাতে অন্য দুই আসামি সাফাতের দেহরক্ষী রহমত আলী ওরফে আবুল কালাম আজাদ ও গাড়িচালক বিল্লাল হোসেনকে রাজধানীর নবাবপুর রোড থেকে গ্রেফতার করে র‌্যাব।
 
এ মামলায় গত বছরের ১৩ জুলাই পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করেন। বর্তমানে মামলাটি ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।