ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পরিবর্তন আসছে সুপ্রিম কোর্ট প্রশাসনে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
পরিবর্তন আসছে সুপ্রিম কোর্ট প্রশাসনে

ঢাকা: সুপ্রিম কোর্ট প্রশাসনে ‘পরিবর্তন’ (চেঞ্জ) আনছেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা।

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের পর বুধবার (১১ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
 
দুপুর তিনটায় সুপ্রিম কোর্টে আসেন আইনমন্ত্রী।

এরপর দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির খাসকামরায় গিয়ে প্রায় পৌনে একঘণ্টা সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে বের হয়ে আনিসুল হক সাংবাদিকদের বলেন, ‘আগামী ০২ ডিসেম্বর বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন হওয়ার কথা। এ কারণে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে এলাম। কিছু কিছু প্রোগ্রাম ছিল, সেগুলোর আলোকে তার মতামত নিতে এসেছিলাম। আর যেসব প্রশাসনিক পরিবর্তন করবেন, সেগুলো তিনি আমাকে জানিয়েছেন। এ দু’টি বিষয়েই আলোচনা হয়েছে’।
 
অবকাশকালীন ছুটি শেষে গত ০২ অক্টোবর সুপ্রিম কোর্ট খোলার আগের দিন অসুস্থতার কথা জানিয়ে একমাসের ছুটিতে যান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

ওইদিন রাতেই আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে প্রধান বিচারপতির দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, ‘রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুসারে শারীরিক অসুস্থতাজনিত কারণে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ০৩ অক্টোবর থেকে ০১ নভেম্বর পর্যন্ত ৩০ দিনের ছুটি মঞ্জুরের বিষয়ে অনুমোদন করেছেন। বিচারপতি সিনহার অসুস্থতাজনিত ছুটি ভোগের সময় আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান করেছেন’।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
ইএস/এসএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।