ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

বাশিকিপ্রপ’র সভাপতি আলমগীর, সম্পাদক বাবু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০২ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
 বাশিকিপ্রপ’র সভাপতি আলমগীর, সম্পাদক বাবু আলমগীর মল্লিক ও কাদের বাবু

ঢাকা: বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদ (বাশিকিপ্রপ) নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে শনিবার (১০ মার্চ)। নতুন এ সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন আরো প্রকাশনের আলমগীর মল্লিক ও সাধারণ সম্পাদক হয়েছেন প্রকাশনা সংস্থা বাবুই’র কাদের বাবু। 

রাজধানীর পল্টনে বাবুই কার্যালয়ে সংগঠনের সূচনা সভায় ২০১৮-২০২০ সালের জন্য কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।  

কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হন ঝিঙেফুল-এর গিয়াসউদ্দিন খসরু, লাবণীর ইকবাল হোসেন সানু, ছোটদের বই-এর হাশিম মিলন।

যুগ্ম সাধারণ সম্পাদক ডাক-এর মো. ফেরদৌস আলম, প্রিয় প্রকাশ-এর আতিক রহমান, নলেজ ভিউ-এর মোফাজ্জল হোসেন বাদল। কোষাধ্যক্ষ নির্বাচিত হন আদিগন্ত প্রকাশন-এর মোশতাক রায়হান।  

পরিচালক নির্বাচন করা হয় দ্যা পপ আপ ফ্যাক্টরি-এর রুমানা শারমিন, শিশুবেলার মমতাজ আহাম্মদ, শিলা প্রকাশনীর বিএম কাউছার, চিলড্রেন বুকস সেন্টারের যুগল সরকার, প্রগতি পাবলিশার্সের আসরার মাসুদ, সুপ্ত পাবলিকেশনের ইকবাল হোসেন সুজন, পঙ্খিরাজের দেওয়ান আজিজ ও ময়ূরপঙ্খীর মিতিয়া ওসমান তিসমা।  

আয়োজকরা জানান, বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকদের সংগঠিত করে নিজেদের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়ার জন্যই এ সংগঠনের পথচলা শুরু। সামনের দিনগুলোতে শিশুদের মনন বিকাশে এগিয়ে আসতে নানামুখী উদ্যোগ নেবে বাশিকিপ্রপ।

বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকরা নিজেদের উন্নয়নের লক্ষ্যে প্রাথমিকভাবে সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে। সদস্য হওয়ার জন্য ফরম তুলে ১৭ মার্চের মধ্যে জমা দিতে হবে।  

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।