ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

কক্সবাজারে ঈদ জামাত সকাল ৮টায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
কক্সবাজারে ঈদ জামাত সকাল ৮টায় ঈদের জামাতের জন্য সুসজ্জিত করে প্রস্তুত করা হচ্ছে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানকে। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজার জেলার প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। শহরের স্টেডিয়াম সড়কের কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এ জামাতে ইমামতি করবেন জেলার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মওলানা মাহমুদুল হক।

ঈদের জামাতের জন্য সুসজ্জিত করে প্রস্তুত করা হচ্ছে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানকে। পুরো মাঠে বাঁশ দিয়ে প্যান্ডেল তৈরির কাজ শেষ।

বৃষ্টি থেকে রক্ষার্থে মোটা ত্রিপলের ছাউনি। পানি নিষ্কাশনের জন্য রাখা হয়েছে ড্রেনের ব্যবস্থা। এরই মধ্যে শেষ হয়েছে প্রায় ৯০ শতাংশ কাজ। ২১ আগস্টের মধ্যেই ময়দানের সব কাজ শেষ হবে। প্রতিবারের মতো এবারও ঈদ জামাতকে ঘিরে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

কক্সবাজার পৌরসভা সূত্র জানায়, এবার কমপক্ষে ২৫ হাজার মুসল্লি ময়দানে নামাজ আদায় করতে পারবেন। এখানেই জেলা প্রশাসক, পৌর মেয়র, সংসদ সদস্য, রাজনৈতক নেতাসহ গণ্যমান্য ব্যক্তিরা সাধারণ মানুষের সঙ্গে এক কাতারে নামাজ আদায় করবেন।

কক্সবাজার পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলম বাংলানিউজকে জানান, সকাল ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) ড. একে এম ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঈদগাহ ময়দানের চারপাশে পুলিশ মোতায়েন থাকবে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
টিটি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।