ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

হজযাত্রীদের বিমান ভাড়া কমানোর দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
হজযাত্রীদের বিমান ভাড়া কমানোর দাবি হজযাত্রীদের বিমান ভাড়া কমানোর দাবি করেছেন তাহফিজে হারামাইন পরিষদ

হজযাত্রীদের বিমান ভাড়া কমানোর দাবি করেছেন তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশের সভাপতি মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী। 

বুধবার (২১ মার্চ) বিকেলে তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ দাবি জানান।  

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন তাহফিজে হারামাইন পরিষদের সিনিয়র সহ সভাপতি মাওলানা ক্বারী আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মাওলানা শহীদুল ইসলাম আনসারী ও সাংগঠনিক সম্পাদক মুফতি জিয়াউল হক মজুমদারসহ অন্য নেতৃবৃন্দ।

 

তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশের সহকারী দফতর সম্পাদক হাসান আহমদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সভাপতির বক্তব্যে মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী হজযাত্রীদের বিমান ভাড়া সাধারণ যাত্রীর তুলনায় তিন গুণেরও বেশি বাড়ানোর প্রতিবাদ জানিয়ে বলেন, বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা সাধারণ যাত্রীর বিমান ভাড়া ৩৬ হাজার থেকে ৪০ হাজার টাকা। আর ওমরার যাত্রীর যাওয়া-আসার বিমান ভাড়া ৪৯ হাজার থেকে ৫২ হাজার টাকা। অথচ এবারের হজে বিমান ভাড়া তিন গুণেরও বেশি বাড়িয়ে ১ লাখ ৩৮ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এটা অযৌক্তিক ও অন্যায়।  

মাওলানা সিদ্দিকী হজযাত্রীদের বিমান ভাড়া এক লাখ টাকার মধ্যে সীমাবদ্ধ রাখার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।  

দেশের অর্থনৈতিক অবস্থার কথা বিবেচনা করে এবং প্রতিবেশী দেশসমূহের সঙ্গে মিল রেখে হজযাত্রীদের বিমান ভাড়া ও অন্যান্য খরচাদি না বাড়ানোর পাশাপাশি বিমানের থার্ড ক্যারিয়ার ওপেন করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।