ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লাইফ সাপোর্টে ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
লাইফ সাপোর্টে ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী

ঢাকা: ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ীর শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন। ৯৩ বছর বয়সী এই রাজনৈতিক ব্যক্তিত্বকে হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। 

নয়া দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটউটস অব মেডিকেল সায়েন্স (এইমস) হাসপাতালে চিকিৎসাধীন বাজপেয়ীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে গত ২৪ ঘণ্টায়।  

বার্ধক্যজনিত নানা রোগে নয় সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি আছেন বাজপেয়ী।

কিন্তু গত ২৪ ঘণ্টায় তার শারীরিক অবস্থার অবনতি হয় বলে এইমস এক বিবৃতিতে জানিয়েছে।  

বুধবার (১৫ আগস্ট) ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, বাজপেয়ীকে হাসপাতালে ভেন্টিলেশনে রাখা হয়েছে। চিকিৎসকরা বোর্ড গঠন করে তার শারীরিক অবস্থার গভীর পর্যবেক্ষণ করছেন।  

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ীর শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে সন্ধ্যায় হাসপাতালে ছুটে যান। তিনি তার চিকিৎসার খোঁজ-খবর নেন এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। তাকে দেখতে যান কেন্দ্রীয় অনেক মন্ত্রী এবং নেতারা।  

সাবেক এই প্রধানমন্ত্রীর অসুস্থতার বিষয়ে সরকারিভাবে কোনো বিবৃতি দেওয়া হয়নি। তবে হাসপাতাল কর্তৃপক্ষ আরো একটি বিবৃতি দেবে বলে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।  

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত ১১ জুন কিডনি সংক্রামণ, মূত্র ত্যাগে জটিলতা, শ্বাসকষ্ট জনিত কারণে এইমস হাসপাতালে ভর্তি হন বাজপেয়ী। তিনি ডায়াবেটিকেও ভুগছিলেন। একটি কিডনিতে চলছিল তার শরীর। ২০০৯ সালে স্ট্রোক করে ডিমনেশিয়া রোগে আক্রান্ত হন বাজপেয়ী।  

বাংলাদেশ সময়: ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮ 
এমআইএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।