ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে আনসারুল্লাহ টিমের সদস্য সন্দেহে আটক ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
ভারতে আনসারুল্লাহ টিমের সদস্য সন্দেহে আটক ৩

ভারতের মহারাষ্ট্র রাজ্যে বাংলাদেশের নিষিদ্ধঘোষিত সন্ত্রাসী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য সন্দেহে তিনজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৭ মার্চ) রাজ্যের পুনে শহর থেকে তাদের আটক করে মহারাষ্ট্রের সন্ত্রাস-বিরোধী স্কোয়াড (এটিএস)। ২৫-৩০ বছর বয়সী এই তিনজন খুলনা ও শরীয়তপুরের বাসিন্দা।

এটিএসের একজন মুখপাত্র জানান, এই তিন বাংলাদেশি গত পাঁচ বছর ধরে কোনো ধরনের অনুমোদন ছাড়াই অবৈধভাবে পুনের ওয়ানাবাদি ও আকুর্দি এলাকায় বসবাস করছিলেন। তারা আনসারুল্লাহর অন্য সদস্যদেরও আশ্রয় দিচ্ছিলেন ভারতে।

এটিএসের ওই কর্মকর্তা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওয়ানাবাদিতে অভিযান চালিয়ে প্রথমে এক বাংলাদেশিকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে অন্য দু’জনকে আকুর্দি থেকে আটক করা হয়।

এদের মধ্যে একজন নিকটস্থ একটি স্পর্শকাতর প্রতিষ্ঠানে কাজ করছিলেন। তিনজনকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, এরা ভারতে থেকে অর্থ প্রেরণসহ নানাভাবে আনসারুল্লাহ বাংলা টিমের তৎপরতায় সহযোগিতা করে আসছিলেন।

তিন দিন আগে পানবেল থেকে আটক ছয় বাংলাদেশির সঙ্গে এই তিনজনের কোনো যোগাযোগ আছে কি-না, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।