ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পূর্ব ঘৌতায় বিমান হামলায় আরো ৪২ জনের মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
পূর্ব ঘৌতায় বিমান হামলায় আরো ৪২ জনের মৃত্যু পূর্ব ঘৌতা যেন দুনিয়ার বুকে নরক। ছবি-সংগৃহীত

বিদ্রোহীদের সর্বশেষ ঘাঁটি বলে পরিচিত সিরিয়ার পূর্ব ঘৌতা ছিটমহলে সরকারি বাহিনীর বিরামহীন বিমান ও রকেট হামলায় রোববার আরো ৪২ জনের মৃত্যু হয়েছে।

সরকারি বাহিনী পূর্ব ঘৌতার মধ্যাঞ্চলীয় দৌমাসহ বেশ কয়েকটি শহরট ঘিরে ফেলে ব্যাপক স্থল ও বিমান হামলা চালিয়ে যাচ্ছে। পুরো পূর্ব ঘৌতা ছিটমহলের বিভিন্ন লক্ষ্যবস্তুর উপরেই চলছে সিরীয় ও রুশ বাহিনীর অবিরাম হামলা।

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, রোববার ওই ছিটমহলের অপর একটি শহর মুদেইরাও ঘিরে ফেলেছে সরকারি বাহিনী। এ মুহূর্তে মুদেইরা, দৌমা ও মুদেইরা এই তিনটি শহর সরকারি বাহিনীর কবজায় এসে গেছে বলা যায়। সরকারি ষেন্যরা ওই শহরগুলোর বিদ্রোহীদের আস্তানাগুলেঅর দিকে এগিয়ে চলেছে।

এর ফলে সবচেয়ে বিপদে পড়েছে সাধারণ মানুষ দুপক্ষের গোলাগুলির মাঝখানে পড়ে বেঘোরে তাদের মৃত্যু হচ্ছে। তাদের রক্ষা করার কেউ নেই। পালাবার পথও খোলা নেই।

নুর আদম নামের একজন মানবাধিকারকর্মী জানান,  রাজধানী দামেস্কের অদূরের জোবার শহরে ৮ জন, দৌমায় একই পরিবারের ১৬ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বাকিদের মৃত্যু হয়েছে হারাস্তা, জামালকা ও ইরবিন শহরে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।