ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জয়পুরে দুর্গে ঝুলন্ত মরদেহের পাশে লেখা ‘পদ্মাবতী’!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
জয়পুরে দুর্গে ঝুলন্ত মরদেহের পাশে লেখা ‘পদ্মাবতী’! ঝুলন্ত মরদেহের পাশে এই পাথর টুকরা পাওয়া যায়। ছবি: এএনআই

ঢাকা: সঞ্জয় বানশালী নির্মিত ‘পদ্মাবতী’ চলচ্চিত্র নিয়ে নানা আলোচনা-সমালোচনা চলছে ভারতজুড়ে। পরিচালক থেকে শুরু করে চলচ্চিত্রটির পাত্র-পাত্রীকেও বিভিন্নভাবে হুমকি-ধমকি দেওয়া হয়েছে। 

এবার রাজস্থানের জয়পুরে কেল্লার প্রাচীর থেকে গলায় ফাঁস লাগানো এক ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। আর ঘটনাস্থলেই পাওয়া গেছে ‘পদ্মাবতী’র নাম লেখা পাথরের টুকরা।

শুক্রবার (২৪ নভেম্বর) স্থানীয় সংবাদমাধ্যমের খবরে এমনটাই জানা গেছে।  

খবরে বলা হয়, সকালে জয়পুরের নাহারগড় দুর্গের বুরুজে অজ্ঞাতপরিচয়ে এক ব্যক্তির মরদেহ ঝুলতে দেখা যায়। নিহতের গলায় দড়ির ফাঁস লাগানো ছিলো।  

ঘটনাস্থল থেকে পাওয়া পাথরখণ্ডের উপর হিন্দিতে লেখা রয়েছে, ‘আমরা মুণ্ডচ্ছেদ করি না, গলায় ফাঁস দিই। ’ এর নিচেই লেখা ছিল ‘পদ্মাবতী’।  

রাজস্থান পুলিশ বলছে, এ হত্যাকাণ্ডের পেছনে গভীর ষড়যন্ত্র রয়েছে। তবে ঘটনার সঙ্গে বিতর্ক সৃষ্টি হওয়া ‘পদ্মাবতী’ বিক্ষোভের সঙ্গেহ সম্পর্ক রয়েছে।  

মুক্তি পাওয়ার আগেই ভারতবর্ষ জুড়ে বিক্ষোভের মুখে পড়েছে দীপিকা পাডুকোন, রণবীর সিং ও শহিদ কাপুর অভিনীত হিন্দি চলচ্চিত্র ‘পদ্মাবতী’।  

ছবির গল্পে রানি পদ্মাবতী ও আলাউদ্দিন খিলজির সম্পর্ককে কেন্দ্র করে রাজপুতদের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে অভিযোগ করে প্রতিবাদে মুখর হয়ে ওঠেছে ভারতের বেশ কয়েকটি মৌলবাদী সংগঠন।  

তাদের অভিযোগ, সঞ্জয় লীলা বানসালী নির্মিত পদ্মাবতী’র এক দৃশ্যে রানি পদ্মাবতীর সঙ্গে আলাউদ্দিন খিলজির গভীর প্রেম বোঝাতে অশ্লীলতার আশ্রয় নেওয়া হয়েছে।  

আগামী ১ ডিসেম্বর ছবিটির মুক্তির কথা থাকলেও পরে তা পিছিয়ে দেওয়া হয়। এখনও সেই সময় জানানো হয়নি। ছবিটির মুক্তি আটকাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন বিক্ষোভকারীরা। আদালত বিষয়টির নিষ্পত্তির দায়িত্ব দিয়েছে সেন্সর বোর্ডকে।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।