ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে আত্মঘাতী হামলায় এআইজি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
পাকিস্তানে আত্মঘাতী হামলায় এআইজি নিহত অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজি) আশরাফ নূর

পাকিস্তানের পেশোয়ার শহরে মোটরসাইকেল আরোহী এক সন্ত্রাসীর আত্মঘাতী হামলায় পুলিশের এক অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজি) তার একজন নিরাপত্তারক্ষীসহ নিহত হয়েছেন।

শুক্রবার (২৪ নভেম্বর) সকালে নিজের বাসভবন থেকে কর্মস্থলের উদ্দেশে রওয়ানা হওয়ার সময় আশরাফ নূর নামে ওই এআইজিকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

নগর পুলিশের প্রধান তাহির খান বলেন, মোটরসাইকেল আরোহী ওই সন্ত্রাসী এআইজি আশরাফ নূরের গাড়ি লক্ষ্য করে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটালে সে গাড়িতে আগুন ধরে যায়।

এতে ঘটনাস্থলেই প্রাণ হারান এআইজি নূর। তার গাড়ি আগুনে পুরো বিধ্বস্ত হয়ে পড়ে। পাঁচ নিরাপত্তারক্ষীর মধ্যে একজনকে গুরুতর আহতাবস্থায় হাসপাতালে নেওয়া হলে মারা যান তিনিও।

এই হামলার নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসী বলেছেন, এ ধরনের হামলাকে পাকিস্তানের জনগণ ভয় পাই না। এ ধরনের হামলা চালিয়ে সন্ত্রাসের ভয় সমূলে উৎপাটনে আমাদের যে দৃঢ়প্রতিজ্ঞা, তাতে কাঁপুনি ধরানো যাবে না।

এই হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে তালেবান গোষ্ঠীসহ বিভিন্ন সন্ত্রাসী সংগঠন বেশ সক্রিয় খাইবার পাখতুনখওয়া প্রদেশের এই রাজধানী শহরে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।