ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লেবাননে ফিরেছেন প্রধানমন্ত্রী হারিরি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
লেবাননে ফিরেছেন প্রধানমন্ত্রী হারিরি বৈরুত বিমানবন্দরে হারিরি

ঢাকা: পদত্যাগের ঘোষণা দেওয়ার পর প্রথমবারের মতো বৈরুতে ফিরেছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি। গত দুই সপ্তাহ আগে সৌদি আরব থেকে তিনি এ পদত্যাগের ঘোষণা দেন।

বুধবার (২২ নভেম্বর) বৈরুত আন্তর্জাতিক বিমানবন্দরে হারিরিকে স্বাগত জানান নিরাপত্তা বাহিনীর সদস্যরা।  

লেবাবনের প্রধানমন্ত্রী সৌদি আরব সফরকালে রাজনৈতিক সংকটে পড়েন।

তখন সৌদি আরবের বিরুদ্ধে আঞ্চলিক প্রভাব খাটিয়ে পদত্যাগে বাধ্য করার অভিযোগ উঠে। তবে এ অভিযোগ অস্বীকার করেন হারির এবং সৌদি আরব।

এ মাসের শুরুর দিকে (৪ নভেম্বর) নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করে হঠাৎই পদত্যাগের ঘোষণা দেন হারিরি। তবে হারিরির পদত্যাগপত্র গ্রহণে অস্বীকৃতি জানান লেবাননের প্রেসিডেন্ট মিচলে আউন। ‘যতক্ষণ পর্যন্ত হারিরি নিজে এসে উপস্থিত না হবে ততক্ষণ পদত্যাগপত্র গ্রহণ করা হবে না’।

শনিবার ফান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোনের সঙ্গে সাক্ষাৎ করেছেন হারির। মূলত তার উদ্যোগেই সৌদি আরব থেকে ফান্স গেলেন হারিরি। ফান্সে থাকাকালে লেবাননের প্রধানমন্ত্রী সংবাদ মাধ্যমকে জানান, স্বাধীনতা দিবস উদযাপনে অংশ নিতে লেবানন যাবেন তিনি। সেখানে প্রেসিডেন্ট ইমানুয়েলের সঙ্গে বৈঠকের পর তার রাজনৈতিক অবস্থান সবার কাছে স্পষ্ট করবেন।  

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ