ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হামলা হলে ভারতকে কঠোর জবাবের হুঁশিয়ারি পাকিস্তানের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৭
হামলা হলে ভারতকে কঠোর জবাবের হুঁশিয়ারি পাকিস্তানের

ঢাকা: পাকিস্তানের মাটিতে অথবা তার পরমাণু অস্ত্র সম্ভার লক্ষ্য করে ভারতের যে কোনো হামলার বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ।

বর্তমানে যুক্তরাষ্ট্র সফররত পাক পররাষ্ট্রমন্ত্রী বৃহস্পতিবার ওয়াশিংটনভিত্তিক থিংকট্যাংক ইউএস ইনস্টিটিউট অব পিস এ বক্তৃতা রাখার সময় এই হুঁশিয়ারি দেন।

একই সঙ্গে এই মুহূর্তে ভারতের সঙ্গে তাদের সম্পর্ক সর্বনিম্ন পর্যায়ে বলেও স্বীকার করেন তিনি।

সম্প্রতি ভারতের বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল বিএস ধানোয়া পাকিস্তানকে হুমকি দিয়ে বলেছিলেন তার বাহিনী পাকিস্তানের বিরুদ্ধে যে কোনো অভিযানের জন্য প্রস্তুত।

বৃহস্পতিবার এর জবাবে পাক পররাষ্ট্রমন্ত্রী ভারতকে হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি ভারতের তরফে পাকিস্তানের মাটিতে অথবা এর পরমাণু অস্ত্র লক্ষ্য করে কোনো ধরনের সার্জিক্যাল স্ট্রাইক বা অন্য যে কোনো হামলা হয় তবে এর যোগ্য জবাব দেবে পাকিস্তান।

একই সঙ্গে পাকিস্তান তার প্রতিবেশীদের সঙ্গে সদ্ভাব বজায় রেখে বসবাস করতে চায় বলে উল্লেখ করেন পাক পররাষ্ট্রমন্ত্রী।

ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়নে পাকিস্তানের উদ্যোগ সত্ত্বেও নয়াদিল্লির তরফে কোনো সাড়া পাওয়া যায়নি বলেও উল্লেখ করেন পাক পররাষ্ট্র মন্ত্রী।

এছাড়া কাশ্মীর সমস্যা দুই দেশের সম্পর্ক উন্নয়নের পথে প্রধান বাধা বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে ‘পাকিস্তান সন্ত্রাসীদের আশ্রয় দিচ্ছে’ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্য সত্ত্বেও তার এই সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এইচ আর ম্যাকমাস্টারের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলেও দাবি করেন খাজা আসিফ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।