ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মালদ্বীপ পার্লামেন্ট দখলে নিয়েছে সেনাবাহিনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
মালদ্বীপ পার্লামেন্ট দখলে নিয়েছে সেনাবাহিনী

মালদ্বীপের পার্লামেন্ট থেকে বিরোধী দলের এমপিদের বের করে দিয়েছে দেশটির সেনাবাহিনী। স্পিকারের অভিসংশন ঠেকাতেই এ পদক্ষেপ বলে দাবি করেছেন বিরোধীরা।

বিরোধীদল মালদিভিয়ান ডেমোক্র্যাটিক পার্টির (এমডিপি) এক নেতা টুইটারে দেওয়া পোস্টে জানান, সাদা পোশাক পরিহিত নিরাপত্তা বাহিনীর সদস্যরা বিরোধী দলের এমপিদের সংসদে প্রবেশ করতে দেয়নি।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানায়, প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিনের ঘনিষ্ঠ স্পিকার মাসিহ সংসদ অধিবেশন শুরু করে তাৎক্ষণিক বন্ধ করে দেন, যেন সংসদ সদস্যরা অনাস্থা ভোট দিতে না পারেন।

গত জুলাই থেকে প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিনের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত দেশটির পার্লামেন্ট স্পিকার আবদুল্লাহ মাসিহকে অভিসংশনের প্রক্রিয়া শুরু করে তারা। এ লক্ষ্যে সরকারপক্ষ ছেড়ে আসা এমপিদের প্রয়োজনীয় সমর্থন আগেই জোগাড় করা হয়। স্পিকারের বিরুদ্ধে তারা দুর্নীতির প্রশ্রয়দান, অব্যবস্থাপনা এবং অধিকার লঙ্ঘনের অভিযোগ আনেন।

এরপর গত ২৪ জুলাই পার্লামেন্ট ভবনে ঢোকার চেষ্টা করলে দেশটির পুলিশ ও সেনাবাহিনী বিরোধী আইনপ্রণেতাদের সেখান থেকে বের করে দেয়। । তারা দুজন এমপিকে গ্রেফতারও করে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ