ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ভারত-চীন সেনাদের সংঘর্ষের ভিডিও প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
ভারত-চীন সেনাদের সংঘর্ষের ভিডিও প্রকাশ ছবিটি ভিডিও থেকে নেয়া

ঢাকা: ভারতের ৭১তম স্বাধীনতা দিবস উদযাপনের দিনে জম্মু-কাশ্মীরের লাদাখ অঞ্চলের প্যানগং লেকের কাছের সীমান্তে ভারতীয় সেনাদের সঙ্গে চীনা সেনা সদস্যের ঘটে যাওয়া সংঘর্ষের একটি ভিডিও প্রকাশ হয়েছে। ভিডিওটি এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

শনিবার (১৯ আগস্ট) আন্তর্জাতি সংবাদ মাধ্যমগুলোতে ওই ভিডিও প্রকাশ করা হয়। ভারতীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে ভিডিও প্রকাশের বিষয়টি নিশ্চিত করে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভিডিওটিতে দেখা যায়, ভারত-তিব্বত সীমান্তের কাছে ওই সংঘর্ষে প্রায় তিন ডজন ভারতীয় সেনা ও পুলিশ সদস্য অংশ নেন। প্রায় সমসংখ্যক চীনা সেনাসদস্যও ওই সংঘর্ষে জড়ান। প্রায় দুই ঘণ্টা চলে সংঘর্ষ।    

ওই সংঘাতের জন্য অবশ্য চীনকেই দুষছেন ভারতীয় সেনারা। তাদের অভিযোগ, সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন চীনা সেনারা। তাদের ঠেকাতেই পাথর ছোড়েন ও হাতাহাতিতে এমন ঘটনা ঘটে। অন্যদিকে সীমান্ত অতিক্রম চেষ্টার খবরটি উড়িয়ে দিয়েছে বেইজিং।

এরআগে ১৫ আগস্ট ভারতের ৭১তম স্বাধীনতা দিবস উদযাপনের দিনে জম্মু-কাশ্মীরের লাদাখ অঞ্চলের প্যানগং লেকের কাছের সীমান্ত পেরিয়ে ভারত ভেতর ঢুকে পর চীন‍া সেনা সদস্যরা। এসময় ভারতীয় সেনাবাহিনী তাদের বাধা দিলে দুই পক্ষের সেনাসদস্যের মধ্যে হাতাহাতি ও পাথর ছোড়াছুড়ির ঘটনা ঘটে।

ভিডিওটি দেখতে ক্লিক করুন>সীমান্তে ভারত-চীন সেনাদের সংঘর্ষ

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।