ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

এবার দিল্লি থেকে আনসারুল্লাহ বাংলা টিম সদস্য গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
এবার দিল্লি থেকে আনসারুল্লাহ বাংলা টিম সদস্য গ্রেফতার

ভারতের উত্তর প্রদেশের পর এবার দিল্লি থেকে বাংলাদেশি আরেক সন্দেহভাজন জঙ্গি সদস্যকে আটক করেছে পুলিশ। রাজাউল আহমেদ নামে ওই ব্যক্তি আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে উল্লেখ করা হয়েছে।

বিশেষ অভিযানে তাকে ধরা হয় বলে শুক্রবার (১১ আগস্ট) সংবাদমাধ্যমে খবর এসেছে।  

এরআগে গত রোববার (০৬ আগস্ট) আবদুল্লাহ নামে আরেক সদস্যকে মুজাফফরনগরের কুতেসারা এলাকা থেকে গ্রেফতার করে ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) ও অ্যান্টি-টেরোরিজম স্কোয়াড (এটিএস)।

 

জানা যায়, পশ্চিমবঙ্গ থেকে তথ্যের ভিত্তিতে রাজাউল আহমেদকে ধরা হয়। গ্রেফতার দেখানো হয়েছে গত ১ আগস্ট তারিখে। পরে পশ্চিমবঙ্গ পুলিশের কাছে স্থানান্তর করা হয়েছে।

বাংলাদেশ পুলিশ বলছে, ২০১৫ সালের মে মাসে আনসারুল্লাহ বাংলা টিম নিষিদ্ধ হওয়ার পর এর সদস্যরা আনসার আল ইসলাম নামে তৎপরতা শুরু করে। চলতি বছর মে মাসে সরকার আনসার আল ইসলামের সব ধরনের কর্মকাণ্ডও নিষিদ্ধ ঘোষণা করে।

মুক্তমনা লেখক অভিজিৎ রায় হত্যাসহ বেশ কয়েকটি জঙ্গি হামলা ও হত্যার ঘটনায় এ সংগঠন জড়িত বলে আইন-শৃঙ্খলা বাহিনীর ভাষ্য। ২০১২ সালের শুরুর দিকে এই সংগঠনের যাত্রা।

উত্তরপ্রদেশে আনসারুল্লাহ বাংলা টিমের নেতা গ্রেফতার

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা আগস্ট ১১, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।