ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অপো এফ৭ এখন দেশের বাজারে 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
অপো এফ৭ এখন দেশের বাজারে  অপো এফ৭ মডেলের স্মার্টফোন। ছবি: সংগৃহীত

ঢাকা: এআই টেকনোলজি ও নতুন ফান ফিচার সমৃদ্ধ অপো এফ৭ এখন পাওয়া যাচ্ছে দেশের বাজারে। ‘সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো’ বাজারে নিয়ে এসেছে অপো প্রিমিয়াম ক্যাটাগরির এফ সিরিজের নতুন এই সংস্করণ এফ৭। 

সেলফি এক্সপার্ট সিরিজের সর্বশেষ সংস্করণ হিসেবে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স (এআই) সমৃদ্ধ এই হ্যান্ডসেটটি স্মার্টফোন টেকনোলজিতে নতুন মাত্রা নিয়ে আসতে যাচ্ছে। সেলফি ফটোগ্রাফিকে অনন্য মাত্রা দিতে এআই সমৃদ্ধ অন্যান্য অপারেশনাল ফিচারের সঙ্গে এফ৭ হ্যান্ডসেটটিতে এআই টেকনোলজিকে আরও উন্নত করা হয়েছে।

 

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে মঙ্গলবার (২৪ এপ্রিল) অপো এফ৭ এর বিক্রির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো কমিউনিকেশন অ্যাকুইপমেন্ট বাংলাদেশের উর্ধ্বতন কর্মকর্তারা।  

অপো এফ৭ এ রয়েছে-সুপার ফুল স্ক্রিনসহ আপগ্রেডেড মাল্টি-টাস্কিং সফটওয়্যার, যার কারণে স্মার্টফোন ব্যবহারে গ্রাহকরা আগের চেয়ে অনেক বেশি ভালো অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন।  

২৯ হাজার ৯৯০ টাকা দামের ৪জিবি র‌্যামের ৬৪ জিবি ধারণক্ষমতা সম্পন্ন হ্যান্ডসেটটি রাজধানীর র‍্যাডিসন ব্লু  ওয়াটার গার্ডেন হোটেলে উন্মোচন করা হয়। ২৫ এপ্রিল থেকে এই হ্যান্ডসেটটি সোলার রেড, মুনলাইট সিলভার, ডায়মন্ড রঙে সারা দেশে পাওয়া যাবে।  

এছাড়া শিগগির ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি ধারণক্ষমতা সম্পন্ন এফ৭ ও ৩৫ হাজার ৯৯০ টাকা দামে সোলার রেড ও ডায়মন্ড রঙে পাওয়া যাবে।  

অনুষ্ঠানে ঘোষণা দেওয়া হয়, এ বছরের শেষের দিকে অপো ইউরোপের বাজারেও প্রবেশ করতে যাচ্ছে।

অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, আজ থেকে অপো এফ৭ বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। আমরা বাংলাদেশের বাজারে অপো এফ৭ নিয়ে আসতে পেরে খুবই আনন্দিত। এটি অপোর প্রিমিয়াম ক্যাটাগরি এফ সিরিজের নতুন সংস্করণ। অপোই বাংলাদেশে প্রথমবারের জন্য সেলফি ফিচারে দ্বিতীয় প্রজন্মের এআই টেকনোলজি নিয়ে এসেছে। আশা করছি এফ৭ বাংলাদেশে অনন্য সাফল্য অর্জন করতে সক্ষম হবে।

অপো এফ৭ এর ফিচার: 
স্ক্রিন সাইজ             : ৬.২৩ ইঞ্চি এফএইচডি+সুপার ফুল স্ক্রিন
রেজ্যুলেশন             :২২৮০ বাই ১০৮০ পিক্সেলস
রিয়ার ক্যামেরা       : ১৬ মেগাপিক্সেল, এএফ
ফ্রন্ট ক্যামেরা          : ২৫ মেগাপিক্সেল
রিয়ার ক্যামেরা       : ১৬ এমপি 
অপারেটিং সিস্টেম   : কালার ওএস ৫.০, এন্ড্রয়েড ৮.১
সিপিইউ                : Octa-core 4 x 2.3GHz ARM
র‌্যাম                    : ৪ জিবি
স্টোরেজ               : ৬৪ জিবি 
ব্যাটারি                : ৩২০০এমএএইচ, নন রিমুভ্যাবল
সিম কার্ড টাইপ      : ডুয়েল সিম ন্যানো-সিম, ৪জি
জিপিএস               : সাপোর্টেড 
কালার                 : সোলার রেড, মুনলাইট সিলভার, ডায়মন্ড ব্ল্যাক

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এমআইএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।