ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

যুব প্রতিবন্ধীদের আইসিটি প্রতিযোগিতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
যুব প্রতিবন্ধীদের আইসিটি প্রতিযোগিতা যুব প্রতিবন্ধীদের আইসিটি প্রতিযোগিতা

ঢাকা: যুব প্রতিবন্ধীদের আইসিটি চর্চায় উদ্বুদ্ধ করতে এবং উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত রাখতে জাতীয় পর্যায়ে আইসিটি প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

শনিবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাজধানীর গ্রিনরোডে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এ প্রতিযোগিতা শুরু হয়।

বিকেল ৪টায় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সকালে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক (প্রশিক্ষণ ও উন্নয়ন) মোহাম্মদ এনামুল কবির, সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিসঅ্যাবিলিটির (সিএসআইডি) হেড অব ডিপার্টমেন্ট অলোক কুমার শাহ, সিএসআইডির হেড অব প্রোগ্রাম ইফতেখার আহমেদ প্রমুখ।

সিএসআইডির প্লেসমেন্ট অফিসার আশেক আলী বাংলানিউজকে জানান, চারটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা চলছে। দৃষ্টি প্রতিবন্ধী ১৫ জন, শারীরিক ১৭ জন, অটিজম ১৩ জন এবং বাক ও শ্রবণ প্রতিবন্ধী ১৫ যুবক অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
কেজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।