ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এলো জিপি মিউজিক ও বায়োস্কোপের নতুন সংস্করণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
এলো জিপি মিউজিক ও বায়োস্কোপের নতুন সংস্করণ এলো জিপি মিউজিক ও বায়োস্কোপের নতুন সংস্করণ

ঢাকা: দেশের ডিজিটাল এন্টারটেইনমেন্টে যুগান্তকারী সেবা হিসেবে জিপি মিউজিক ও বায়োস্কোপের নতুন ও আগের চেয়ে উন্নত সংস্করণের অ্যাপস নিয়ে এলো গ্রামীণফোন।

শুক্রবার (১১ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার জিপি হাউসে ‘ফিউচার অব এন্টারটেইনমেন্ট’ স্লোগানে দু’টি অ্যাপসের উদ্বোধন করা হয়।

জিপি মিউজিকের নতুন অ্যাপসে রয়েছে অনলাইন ও অফলাইনে হাই-ডেফিনেশন কোয়ালিটিতে ক্লাসিক থেকে সাম্প্রতিক হিট বাংলা গানের বিশাল সমাহার।

নতুন ডিজাইনের ইন্টারফেসে আছে লাইভ রেডিও স্টেশন, ফেসবুক সিঙ্কিং এবং ব্রাইজ, সার্চ, ডাউনলোড ও শেয়ারের সহজ ও সর্বোত্তম ব্যবস্থা। এই প্লাটফর্মে ১০ লাখেরও বেশি বাংলা ও ইংরেজি গান আছে।

অপরদিকে গ্রামীণফোনের লাইভ টিভি অ্যাপস বায়োস্কোপিতে রয়েছে, চলচ্চিত্র, নাটক, মিউজিক ভিডিও, স্পোর্টস ক্লিপসহ দেশ বিদেশের ৫০টিরও বেশি টিভি চ্যানেল। তবে এই সার্ভিসটিতে গ্রাহককে কোনো চার্জ দিতে হবে না। বিনা চার্জেই গ্রাহকরা সেবা নিতে পারবে।

এছাড়া ঈদ উপলক্ষে দর্শকদের জন্য রয়েছে বিশেষ আয়োজন। বাংলাদেশে ফেলুদাসহ ঈদের নাটক ‘অস্থিতর সময়ে স্বস্তির গল্প’ এবং বাংলাদেশ ও অস্ট্রিলিয়ার ক্রিকেট সিরিজ সরাসরি লাইভ দেখা যাবে।

অনুষ্ঠানে গ্রামীণফোনের হেড অব ডিজিটাল এন্টারটেইনমেন্ট মোহাম্মদ মুনতাসির হোসেন বলেন, আমরা সারাবিশ্বের বাংলা ভাষাভাষীদের জন্য একটা এন্টারটেইনমেন্ট ইকোসিস্টেম তৈরি করতে চাই। গান ও ভিডিও কন্টেন্টের মাধ্যমে বাংলা ভাষাভাষীদের বিনোদনে যুগান্তকারী পরিবর্তন আনার ক্ষেত্রে জিপির মিউজিক ও বায়োস্কোপ সেবা প্রাথমিক উদ্যোগ বলে মনে করেন।

গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান বলেন, জিপি মিউজিকের ব্যাপক সাফল্যের পর বায়োস্কোপের সঙ্গে জিপি মিউজিকের নতুন সংস্করণ পুনরায় কার্যকর করার এটাই সময়। ভবিষ্যতে আমরা গ্রাহকদের ডিটিজাল লাইফস্টাইলের সঙ্গী হতে চাই। আর সেজন্য আমরা ডিজিটাল এন্টারটেইনমেন্টের দিকে আলোকপাত করছি।

এ দু’টি অ্যাপসই গুগল প্লে স্টোরে পাওয়া যাবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জনপ্রিয় কণ্ঠশিল্প আসিফ আকবর, তাহসান, ন্যান্সি, শুভ্রদেব, মাইলস, মিনার, অদিত, মালা, কোনাল, ডি-রকস্টার শুভ, ড. তাহসীর, তরুণ কণ্ঠশিল্পী নুসরাত, রণি, ঐশি, তানজিম সারোয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
এসজে/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।