ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিনের বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, মে ২৩, ২০১৭
 ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিনের বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিনের বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

ব্রাহ্মণবাড়িয়া: বিজ্ঞানমনস্ক তরুণদের মধ্যে প্রযুক্তির আলো ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হয়েছে তিনদিনের বিজ্ঞান ও প্রযুক্তি মেলা।

৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার (২৩ মে) সকাল  ১১টায় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে জেলা প্রশাসন আয়োজিত এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।  

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মিজানুর রহমান, পৌর মেয়র নায়ার কবীর, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধক্ষ্য এ এস এম শফিউল্লাহ ও অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন।


 
প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন,  বিজ্ঞানই মানুষকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছে। এখন বিজ্ঞানের যুগ, আমাদের জাতীয় জীবনে বিজ্ঞানের অবদান অপরিসীম। বিজ্ঞান ছাড়া এ যুগে চলা সম্ভব নয়। বর্তমান সরকার বিজ্ঞানের ক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন করেছে।  

মেলায় ৪৮টি স্টল স্থান পেয়েছে। স্টলগুলোতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিজ্ঞান ক্লাবের ক্ষুদে ও তরুণ বিজ্ঞানীরা নিজেদের উদ্ভাবনী প্রকল্প প্রদর্শন করছে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মে ২৩, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।