ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউ-এ সাড়ে ৪ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
বিএসএমএমইউ-এ সাড়ে ৪ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা হাসপাতালে রোগী দেখছেন চিকিৎসকরা। ছবি: বাংলানিউজ

ঢাকা:  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনকের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগে প্রথমবারের মতো বিনামূল্যে প্রায় সাড়ে ৪ হাজার রোগীর বিশেষজ্ঞ চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। 

ব্যবস্থাপত্রের পাশাপাশি সব ধরনের ল্যাবরেটরি ইনভেস্টিগেশনও বিনামূল্যে করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। বুধবার (১৫ আগস্ট) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ কার্যক্রম চলে।

 
 
হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন বাংলানিউজকে জানান, বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রমে মেডিসিন অনুষদে ২৭৮২ জন, সার্জারি অনুষদে ১৫০০ জন এবং দন্ত অনুষদে ২০০ জনসহ মোট ৪৪৮২ জন রোগীকে সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপকসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসাসেবা দিয়েছেন।  

এই সেবা কার্যক্রমে বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়াও চিকিৎসক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট, নমুনা সংগ্রহকারী (ফ্ল্যাবোটমিস্ট), টেকনিশিয়ানসহ সাপোর্টিং স্টাফ ও  কর্মচারীরা অংশ নেন বলে জানান তিনি।  

এর আগে বহির্বিভাগ-২ এর দক্ষিণাংশের উন্মুক্ত প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

 এদিকে জাতীয় শোকদিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয় বলে বাংলানিউজকে বিএসএমএমইউ’র জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এমএএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।