ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

শিশু হাসপাতালে বিনামূল্যে ২ শতাধিক শিশুর চিকিৎসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
শিশু হাসপাতালে বিনামূল্যে ২ শতাধিক শিশুর চিকিৎসা ঢাকা শিশু হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে শিশুদের বিশেষজ্ঞ চিকিৎসাসেবা

ঢাকা: বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে ঢাকা শিশু হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে প্রায় দুই শতাধিক শিশুকে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

বুধবার (১৫ আগস্ট) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ কার্যক্রমের তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন শিশু হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা এম এ হাকিম।  

এ বিষয়ে ঢাকা শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ জানান, দুপুর পর্যন্ত বিভিন্ন রোগে আক্রান্ত প্রায় দুই শতাধিক অসুস্থ শিশু রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

এদের মধ্যে রাজধানীর দরিদ্র মানুষের সংখ্যাই বেশি। হাসপাতালের সর্বস্তরের চিকিৎসক, কর্মকর্তা, সেবিকা ও কর্মচারীদের অংশগ্রহণের মাধ্যমে এ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

এদিকে হাসপাতালের পরিচালক অধ্যাপক (ডা.) মো. আব্দুল আজিজের সার্বিক ব্যবস্থাপনায় এবং উপ-পরিচালক, সহযোগী অধ্যাপক ডা. মো.  আবু তৈয়বের নেতৃত্বে সকাল সাড়ে ৮টায় জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এছাড়া সকাল থেকে ঢাকা শিশু হাসপাতাল জামে মসজিদে কোরআনখানি এবং বাদ জোহর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. কাজল কর্মকারসহ চিকিৎসক নেতারা।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এমএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।