ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

প্রবাসী কর্মীদের জন্য অ্যাম্বুলেন্স উদ্বোধন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
প্রবাসী কর্মীদের জন্য অ্যাম্বুলেন্স উদ্বোধন অ্যাম্বুলেন্স উদ্বোধন করছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রবাসে মৃত কর্মীর মরদেহ পরিবহন ও অসুস্থ কর্মীর সেবা প্রদানের লক্ষ্যে দুইটি অ্যাম্বুলেন্সের উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার ( ২৮ জুন) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে এই অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে  মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যদের কল্যাণে নিবেদিতভাবে কাজ করছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রবাসী কর্মীদের কল্যাণে গঠিত হয়েছে। সবসময় নতুন নতুন কল্যাণমূলক কার্যক্রম ও সেবা প্রদানে সর্বদা সচেষ্ট রয়েছে।

মন্ত্রী আরও বলেন, আগামীতে প্রবাসী কর্মী ও তাদের আত্মীয়-স্বজনের সুবিধার্থে আবাসিক স্কুল, হাসপাতাল ও আবাসন প্রকল্পের পরিকল্পনা রয়েছে। সিলেটে মৃত প্রবাসী কর্মীর মরদেহ পরিবহন ও অসুস্থ কর্মীর সেবা প্রদানে একটি অ্যাম্বুলেন্স সরবরাহ করা হবে।

অ্যাম্বুলেন্স উদ্বোধনকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার এনডিসি, অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসিসহ মন্ত্রণালয় ও দপ্তর-সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অ্যাম্বুলেন্স দুইটি প্রবাসে মৃত কর্মীর মরদেহ পরিবহন ও অসুস্থ কর্মীর হাসপাতালে ভর্তিসহ বিভিন্ন সহায়তা প্রদানে ব্যবহৃত হবে। অ্যাম্বুলেন্স দুইটিতে অক্সিজেন সাপোর্টসহ আধুনিক চিকিৎসা সরঞ্জাম রয়েছে। স্বল্প খরচে প্রবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যরা এ সেবা পাবেন। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে অ্যাম্বুলেন্স দুইটি কেনা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
টিআর/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।