ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ওষুধের দাম কমানোর আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৭
ওষুধের দাম কমানোর আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য দিচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

ঢাকা: ওষুধের দাম কমাতে কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

রোববার (৮ অক্টোবর) রাজধানীর মিরপুর সেনানিবাসের প্রফেশনাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

ওষুধের মানের প্রশংসাও করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের ওষুধ কোম্পানিগুলোর অসাধারণ সাফল্য রয়েছে।

কিন্তু এর দাম তুলনামূলক অনেক বেশি। ওষুধ কোম্পানির মালিকদের বলবো আপনারা ওষুধের দাম কমান। কারণ আমাদের দেশের অধিকাংশ মানুষ গরিব ও মধ্যবিত্ত।

বাংলাদেশ থেকে ১৪০টির বেশি দেশে ওষুধ রপ্তানি হচ্ছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বর্তমানে দেশের বাহিরে বাংলাদেশের তৈরি ওষুধের চাহিদা বেড়েছে। ভারত, শ্রীলংকা, ইতালি, কানাডাসহ বিভিন্ন দেশে ওষুধ রপ্তানি করা হচ্ছে। তবে দেশের মানুষের কথা চিন্তা করে কোম্পানির মালিকদের আমি বলি আপনারা একটু দাম কমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবতার নেত্রী হিসেবে উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, শেখ হাসিনার যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্বের কারণেই জাতিসংঘ রোহিঙ্গাদের সম্মানজনকভাবে মিয়ানমারে ফিরাতে তৎপর হয়েছে। মিয়ানমার চাপে পড়েছে, সে কারণেই তাদের (মিয়ানমারের) মন্ত্রী ঢাকায় এসে রোহিঙ্গাদের ফিরানোর কথা বলতে বাধ্য হয়েছেন।

এসময় সভায় উপস্থিত ছিলেন পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ড. উবায়দুর রব, প্রধান উপদেষ্টা ড. মো. সালাহউদ্দিন মিয়াজি এবং ইউএনএফপিএর ভারপ্রাপ্ত দেশীয় প্রতিনিধি আইওরি কাটো

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।