ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শোক দিবসে আদ্-দ্বীনে পাঁচ হাজার রোগীর ফ্রি চিকিৎসা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
শোক দিবসে আদ্-দ্বীনে পাঁচ হাজার রোগীর ফ্রি চিকিৎসা আদ্-দ্বীনে রোগীদের ফ্রি চিকিৎসা

ঢাকা: জাতীয় শোক দিবসে দেশের বিভিন্ন অঞ্চলে আদ্-দ্বীন ফাউন্ডেশন পরিচালিত ৮টি হাসপাতালে পাঁচ হাজার ৪২ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

এর মধ্যে খুলনা ও যশোর হাসপাতালের মাধ্যমে ৪৩ জনের চোখের ছানি অপারেশন করা হয়েছে বলেও জানা গেছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন আদ্-দ্বীন ফাউন্ডেশন করপোরেট অফিসের ব্যবস্থাপক (প্রশাসন) তারিকুল ইসলাম মুকুল।


 
১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত দেশের ৮টি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম চালায় আদ্-দ্বীন। এই সময়ে ঢাকার মগবাজারে আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে দুই হাজার ৩২৫ জন, আদ্-দ্বীন বসুন্ধরা মেডিকেল কলেজ হাসপাতালে ৭১১ জন, পোস্তগোলায় আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে ১০৫ জন, যশোরে অবস্থিত আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল, আদ্-দ্বীন চক্ষু হাসপাতাল এবং আদ্-দ্বীন শিশু হাসাপাতালে ৮৭৮ জন, কুষ্টিয়ায় আদ্-দ্বীন হাসপাতালে ২০৮ জন এবং খুলনার আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালে ৮১৫ জনকে বিনামূল্যে বহির্বিভাগে চিকিৎসা সেবা দেওয়া হয়।
 
এছাড়া দিবসটি পালনে আদ্-দ্বীন ফাউন্ডেশন পরিচালিত মগবাজার আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ, বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ, খুলনা আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ ও যশোরে আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজে শোভাযাত্রা, আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
 
বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
এসআইজে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।