ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাংলাদেশের প্রতি ভীষন টান শিল্পী মহুয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, মে ২১, ২০১৮
বাংলাদেশের প্রতি ভীষন টান শিল্পী মহুয়ার শিল্পী মহুয়া ব্যানার্জি

চট্টগ্রাম: কলকাতার মেয়ে মহুয়া ব্যানার্জি তিন বছর বয়সেই মায়ের কাছে গানের হাতেখড়ি।পরবর্তীতে অনেকের কাছে গান শেখা হয় তার। রবীন্দ্র-ভারতী থেকে গান নিয়ে পড়াশুনা করেছেন। ২০০০ সাল থেকে প্রফেশনালি গান গাওয়া শুরু করেন। পরে ২০১৩ সালে তার প্রথম বাংলা বেসিক গানের রেকর্ড বের হয়।

বাংলানিউজের সঙ্গে আলাপচারিতায় তিনি বলেন, ‘নতুন গান গাইতে পছন্দ করি। যেটুকু জনপ্রিয়তা পেয়েছি তা নতুন গান দিয়েই।

তিনি মূলত পুরোনো বাংলা গান, গজল, নজরুল গীতি ও ভক্তিমূলক গান করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। বাংলাদেশের প্রতি তার গভীর মমত্ববোধের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘পর পর দু’বার পহেলা বৈশাখের অনুষ্ঠানে বাংলাদেশে গিয়েছি। বাংলাদেশীদের আতিথিয়তায় আমি অভিভূত ও আপ্লুত। ’

শিল্পী মহুয়া ব্যানার্জি সম্প্রতি পহেলা বৈশাখে ‘কথা দেব না’ নামের একটি মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে। এ পর্যন্ত যা গান করেছেন তার মধ্যে এটি তার খুব প্রিয় গান। গানটির কথা লিখেছেন গৌতম সুস্মিত, সুর দিয়েছেন তাপস দত্ত ( মার্কো)। মহুয়া ব্যানার্জির  এ পর্যন্ত ৫টি অ্যালবাম ও ৪টি মিউজিক ভিডিও বের হয়েছে।

মা তপতী ব্যানার্জি ও বাবা গোবিন্দ ব্যানার্জির মেয়ে মহুয়ার জন্ম হাওড়া জেলার আমতায়। আমেরিকা প্রবাসী ভারতীয়দের আমন্ত্রণে গান পরিবেশন করতে তিনি মঙ্গলবার ( ২২ মে ) আমেরিকায় যাচ্ছেন। আগামী জুলাইয়ের মাঝামাঝি বাংলাদেশে চট্টগ্রামবাসীদের আমন্ত্রণে চট্টগ্রামেও গান পরিবেশনের কথা রয়েছে।

বাংলা গান নিয়ে তার অনেক স্বপ্ন, অনেক কাজ করার ইচ্ছে। বাংলানিউজকে ধন্যবাদ জানিয়ে বাংলানিউজের পাঠককে তিনি শুভেচ্ছা ও ভালোবাসা জানান।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মে ২১, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।