ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মায়ের মৃত্যুর ৩ বছর পর কেনো কেঁদেছিলেন সঞ্জয়?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
মায়ের মৃত্যুর ৩ বছর পর কেনো কেঁদেছিলেন সঞ্জয়? মা নার্গিস দত্তের সঙ্গে সঞ্জয় দত্ত

ক্যান্সারে আক্রান্ত হয়ে ১৯৮১ সালের ৩ মে মারা যান বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও সঞ্জয় দত্তের মা নার্গিস। কিন্তু মা হারিয়েও সেসময় কান্না করেননি তিনি। কেঁদেছিলেন তিন বছর পর।

সম্প্রতি ‘মুন্নাভাই’ খ্যাত এই তারকাকে নিয়ে প্রকাশিত একটি বইয়ে উঠে এসেছে এমনই অবাক করা তথ্য। ইয়াসির উসমানের লেখা ‘সঞ্জয় দত্ত: দ্য ক্রেজি আনটোল্ড স্টোরি অব বলিউড’স ব্যাড বয়’ নামের বইটিতে লেখা রয়েছে সঞ্জয় দত্তের জীবনের নানা অজানা গল্প।

বইটির মাধ্যমে জানা যায়, নার্গিস মারা যাওয়ার আগ মুহূর্তে বেশকিছু অডিও ক্যাসেটে রেকর্ড করে যান। তাতে তিনি তার শেষ ইচ্ছে এবং সঞ্জয় দত্তকে বেশকিছু উপদেশ দিয়ে যান।

তবে সেই ক্যাসেটগুলো ‘খলনায়ক’খ্যাত এই তারকার হাতে নার্গিসের মৃত্যুর তিন বছর পর তুলে দেন সঞ্জয়ের বাবা সুনীল দত্ত।

নার্গিস সঞ্জয়কে উদ্দেশ্য করে বলে যান, ‘ভদ্রভাবে চলা ফেরা কর। চরিত্র ঠিক রেখো। কখনও উচ্চাবিলাসী হইও না। সবসময় বড়দের সম্মান করো। এটাই তোমার কাজের মধ্য দিয়ে তোমাকে অনেক দূর নিয়ে যাবে। ’

মায়ের এই উপদেশ শুনে সঞ্জয় তিন বছর পর কান্নায় ফেটে পড়েন। বইটিতে সঞ্জয় জানান, ‘আমি টানা চারদিন কেঁদেছিলাম। তখন আমি উপলব্ধি করি মা মারা যাবার পর এতোদিন আমি কাঁদিনি। তার কণ্ঠের সেই কথাগুলো আমার জীবন বদলে দেয়। ’

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
জেআইএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।