ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘বিবেকের কাছে প্রশ্ন’ রাখলেন শিপন-হিমি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
‘বিবেকের কাছে প্রশ্ন’ রাখলেন শিপন-হিমি ‘বিবেকের কাছে প্রশ্ন’ পোস্টার

বাংলা ভাষা প্রতিষ্ঠা ও স্বাধীন বাংলাদেশ দুটি আমাদের গর্বিত করে। দীর্ঘ সংগ্রামের পথ পাড়ি দিয়ে আমরা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছি। তিলে তিলে রক্ত-ঘামে গড়ে ওঠা বাংলাদেশের অর্জন কম নয়। কিন্তু সঙ্কটও পিছু ছাড়ছে না। এমনই এক সংকটের নাম সাংস্কৃতিক আগ্রাসন। এরই প্রতিবাদে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিবেকের কাছে প্রশ্ন’।

সাংবাদিক ও গীতিকার সোমেশ্বর অলির কনসেপ্ট ও চিত্রনাট্যে আল-আমিন ও রাসেল আজমের পরিচালনায় ‘বিবেকের কাছে প্রশ্ন’ প্রযোজনা করেছে বাংলাঢোল। এরই মধ্যে দর্শকের নজর কেড়েছে এর ট্রেলার।

     

এতে অভিনয় করেছেন চিত্রনায়ক শিপন মিত্র ও ‘মিস বাংলাদেশ’-এর আলোচিত প্রতিযোগী ও মডেল হিমি। এবারই প্রথম একসঙ্গে অভিনয় করলেন তারা। তাদের পাশাপাশি আরও রয়েছেন- পাভেল জামান, সোহান ফেরদৌসসহ প্রমুখ।

এ প্রসঙ্গে শিপন বলেন, ‘দেশের প্রতি দায়বদ্ধতার জায়গা থেকে কাজটি করেছি। আমার বিশ্বাস ছবিটির কনসেপ্ট ও নির্মাণশৈলী পছন্দ হবে সবার। এ সময়ের রূঢ় বাস্তবতার চিত্র তুলে ধরতে গিয়ে শুটিংয়ের সময় বারবার শিওরে উঠেছি, প্রশ্ন জেগেছে এই কী আমার বাংলা? এই কী আমার তারুণ্য?’

হিমি বলেন, ‘নিয়মিতই কাজ করছি। এ ধরনের কাজ খুব একটা পাওয়া যায় না। কয়েক মিনিটের একটি ছবির জন্য আমার কয়েকদিন খেটেছি। এটি একটি দারুণ টিমওয়ার্ক। ছবিটি দর্শকের চিন্তার রাজ্যে একটু হলেও নাড়া দেবে। ’

‘বিবেকের কাছে প্রশ্ন’ প্রসঙ্গে চিত্রনাট্যকার ও নির্মাতাদ্বয় বলেন, “ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে তরুণদের অবদান ছিলো সবচেয়ে বেশি। আমাদের প্রিয় বাংলা ভাষা ও দেশের ভবিষ্যৎ তরুণদের হাতেই। তারা যদি সংকট উত্তোরণে এগিয়ে না আসে, দেশীয় সংস্কৃতির বিকাশে উদাসীন হয়- তাহলে সেটি হবে দুশ্চিন্তার বিষয়। আমরা মনে করি, দেশের বেশির ভাগ তরুণ বিপথগামী নয়। এ সময়ের ক্ষয়ে যাওয়া তারুণদের কার্যকলাপ আমাদের চিন্তিত করে, ভয়াবহ সাংস্কৃতিক সঙ্কটের ইঙ্গিত দেয়। আমরা সেই চিত্র তুলে ধরেছি ছবিটিতে। আমরা বিশ্বাস করি এই সঙ্কট সাময়িক, তাই তরুণদের দিকে ছুঁড়ে দেওয়া প্রশ্নের উত্তর দেবে তরুণরাই, তারাই এই সংকট মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যাবে। ”

অচিরেই পুরো ছবিটি উন্মুক্ত করা হবে দেশের জনপ্রিয় সব ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে। এই তালিকায় রয়েছে- বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেল স্ক্রিন ও টেলিস্ক্রিন। পাশাপাশি এটি উপভোগ করা যাবে বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে।
   
** ‘বিবেকের কাছে প্রশ্ন’র ট্রেলার

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।