ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

জন লেননের চুরি হওয়া জিনিসপত্র উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
জন লেননের চুরি হওয়া জিনিসপত্র উদ্ধার জন লেনন ও উদ্ধার হওয়া সামগ্রী।

প্রয়াত ব্রিটিশ সংগীতশিল্পী জন লেননের চুরি হওয়া শতাধিক জিনিসপত্র উদ্ধার করেছে জার্মান পুলিশ। এর মধ্যে রয়েছে তিনটি ডায়েরি। বার্লিন পুলিশ সদর দফতরে এগুলো দেখানো হয়েছে বিভিন্ন দেশের সাংবাদিকদের।

চুরি হওয়া জিনিসপত্রের মধ্যে আরো ছিলো বিটলস ব্যান্ডের কনসার্টের একটি টেপ রেকর্ডিং, একজোড়া চশমা, মিউজিক শিট ও একটি সিগারেট কেস।

পুলিশ জানিয়েছে, চুরির সঙ্গে জড়িত সন্দেহে গত সোমবার (২০ নভেম্বর) বার্লিনে ৫৮ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

এর আগে তার বাড়ি ও গাড়ি তল্লাশি করা হয়।

বার্লিন প্রসিকিউটর অফিসের মুখপাত্র মার্টিন স্টেল্টনার জানান, তুরস্কে থাকা আরেক সন্দেহভাজনকে এখনও ধরা যায়নি। ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তি লেননের স্ত্রী ইওকো ওনোর গাড়িচালক ছিলেন। ২০০৬ সালে ওনোর কাছ থেকে এসব জিনিস চুরি হয়েছিল।

গোয়েন্দারা জানান, গত জুলাইয়ে বার্লিনে অনুষ্ঠিত নিলাম থেকে জব্দ করা হয়েছে বেশিরভাগ জিনিস। এরপর চুরি হওয়া বাকি জিনিসগুলো খুঁজে বের করতে শুরু হয় তদন্ত।

জার্মান গণমাধ্যম জানিয়েছে, নিউইয়র্কে জার্মান দূতাবাসে দেখানো ছবি থেকে লেননের জিনিসগুলো শনাক্ত করেন ইওকো ওনো। যে কোনো নিলাম অনুষ্ঠানে বিটলসের সব স্মারকের দাম থাকে চড়া। চলতি বছরের ফেব্রুযারিতে জন লেননের পরা লেদারের একটি জ্যাকেট ইংল্যান্ডে বিক্রি হয় ১০ হাজার ৪০০ পাউন্ডে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
বিএসকে/জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।