ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঝাড়ু হাতে প্রচারণায় তৌকির-জাহিদ হাসান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
ঝাড়ু হাতে প্রচারণায় তৌকির-জাহিদ হাসান রাস্তা ঝাড়ু দিচ্ছেন তৌকির-জাহিদ হাসানরা। ছবি: সংগৃহীত

‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’ ও ‘অজ্ঞাতনামা’র ধারাবাহিকতায় অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ এর হালদা এবার কড়া নাড়ছে দরজায়। আসছে ১ ডিসেম্বর নতুন এই সিনেমাটি মুক্তি পাওয়া কথা। তার সপ্তাহ দুই আগেই অবশ্য রাস্তা ঝাড়ু দিয়ে প্রচারণায় নামলেন জনপ্রিয় অভিনেতা তৌকির।

শুক্রবার (১৭ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করার লক্ষ্যে আয়োজিত ‘বিডি ক্লিন ঢাকা’র ক্যাম্পেইনে শিক্ষার্থীদের সঙ্গে ঝাড়ু হাতে রাস্তা পরিষ্কারে নেমে পড়েন ‘হালদা’ পরিচালক তৌকির আহমেদ ও জাহিদ হাসান। সঙ্গে ছিলেন ‘হালদা’ টিমের আরও কিছু সদস্য।

ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে ছড়িয়ে পড়েছে ঝাড়ু দেওয়ার বেশ কয়েকটি স্থিরচিত্র।

এশিয়ার অন্যতম বৃহৎ মিঠা পানির প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদী। উভয় তীরে গড়ে ওঠা ভারি শিল্পপ্রতিষ্ঠান থেকে নির্গত ধোঁয়া ও বর্জ্য পদার্থ, জমির কীটনাশকসহ নানা কারণে হুমকির মুখে পড়েছে নদীটি। এই নদীর দিকে সবার মনযোগ আকর্ষণ ও সচেতনতা সৃষ্টির জন্য অনেকদিন ধরেই নানামুখী সামাজিক আন্দোলন ও মানববন্ধন হয়ে আসছে। হালদা নদী রক্ষার এই আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেই তৌকীর ছবিটি তৈরি করেছেন।

আজাদ বুলবুলের গল্পে হালদা নদীর নামে ছবিটির নামকরণ করা হয়েছে। এটি পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও তৈরি করেছেন তৌকীর।

‘হালদা’য় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী, রুনা খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
বিএসকে/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।