ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

এবারের বেঙ্গল উৎসব ঢাকায় নয়!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
এবারের বেঙ্গল উৎসব ঢাকায় নয়! ছবি: সংগৃহীত

প্রতি বছরের ধারাবাহিকতায় এবারও ঢাকার আর্মি স্টেডিয়ামে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব হওয়ার কথা। নভেম্বরের শেষ সপ্তাহের আয়োজনটি ঘিরে অনেকের আগ্রহ তৈরি হলেও এবার উৎসব সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। তথ্য মিলেছে, ভেন্যু সংকটের কারণে ঢাকায় উৎসবটি নাও হতে পারে। 

এ ব্যাপারে খোঁজ নিয়ে জানা গেছে, উৎসব করার জন্য বেঙ্গল ফাউন্ডেশন এখনো আর্মি স্টেডিয়াম বরাদ্দ পায়নি। নভেম্বরের শেষ সপ্তাহে এ উৎসবের আয়োজন করতে হলে এরই মধ্যে ভেন্যু বরাদ্দ পাওয়ার দরকার ছিলো।

এতে উৎসবের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে।  
আশঙ্কা করা হচ্ছে, যদি সময় মতো ঢাকায় এ উৎসব না হয় তবে উৎসবের শিল্পী ব্যবস্থাপনার কাজটিতে যারা সহযোগিতা করে, ভারতের সেই প্রতিষ্ঠান (পারফেক্ট হারমোনি গ্লোবাল) উৎসবটিকে অন্য কোনো দেশের অন্য কোনো শহরে নিয়ে যেতে পারে।

সংগীত অনুরাগীদের অনেকেই মনে করছেন, এই অনিশ্চিয়তা থাকলে পাঁচ বছর ধরে ধ্রুপদী সংগীতের যে ঐতিহ্য গড়ে উঠেছিলো, তা ক্ষতিগ্রস্ত হবে।

সত্যিই কি এমনটি হতে যাচ্ছে? এ ব্যাপারে কথা হয়েছে উৎসবটির ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ব্লুজকমিউনিকেশনসের সঙ্গে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ফরহাদুল ইসলাম বলেন, ‘উৎসবের সব ধরনের প্রস্তুতি নেওয়া আছে। শিল্পীদের সঙ্গে যোগাযোগ, তাদের থাকাসহ যাবতীয় ব্যবস্থার প্রস্তুতিও নেওয়া হয়েছে। উৎসব যেন আরও ভালোভাবে উপভোগ করা যায়, সে জন্য নতুন প্রযুক্তি যুক্ত করার কাজও হয়েছে। আমাদের দিক থেকে আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। ’ 

এ দিকে বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি আবুল খায়ের বলেছেন, ‘এই মুহূর্তে এই ব্যাপারে আমি কিছু বলবোনা। ২২ অক্টোবরের সংবাদ সম্মেলনেই যা বলার বলবো। ’

জানা গেছে, প্রতি বছর এ সময়ের মধ্যেই বেঙ্গল থেকে নিবন্ধনের জন্য  দর্শকদের প্রতি আহ্বান জানানো হয়, শিল্পীদের নামও প্রকাশ হয়ে যায়। এ বছর এখন পর্যন্ত বেঙ্গলের তরফ থেকে এই উৎসব নিয়ে কিছুই জানানো হয়নি। শুধু ২২ অক্টোবর এ ব্যাপারে একটি সংবাদ সম্মেলনের কথা জানিয়েছে বেঙ্গল ফাউন্ডেশন।  

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।