ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

২২ শিক্ষার্থীর মুক্তির দাবিতে শাহবাগে সংহতি সমাবেশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
২২ শিক্ষার্থীর মুক্তির দাবিতে শাহবাগে সংহতি সমাবেশ শিক্ষার্থীদের সংহতি সমাবেশ, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের দু'টি মামলায় গ্রেফতার হওয়া বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীর মুক্তির দাবিতে শাহবাগে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ আগস্ট) বিকালে জাতীয় জাদুঘরের সামনে এ সমাবেশের আয়োজন করে নিপীড়নবিরোধী বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এতে বক্তব্য রাখেন- ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস অব বাংলাদেশের (ইউল্যাব) মাস্টার্সের শিক্ষার্থী সাঈদ।

তিনি বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মতো ইউল্যাবও ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে অংশ নেয়। সেখানে শান্তিপূর্ণ আন্দোলনে হামলাও করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানিয়ে আটকদের মুক্তি এবং হামলাকারীদের বিচার দাবি করছি।

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী স্বর্ণা বলেন, ‘কেন আমাদের রাস্তায় বারবার দাঁড়াতে হচ্ছে। কারণ আমাদের দেশে কোনো  গণতন্ত্র নেই। অগণতান্ত্রিক অবস্থা বিরাজ করছে। পুলিশের সঙ্গে একত্রিত হয়ে যারা সাধারণ শিক্ষার্থীর ওপর হামলা করলো তাদের বিষয়ে এখনো কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। অথচ নিরপরাধ শিক্ষার্থীদের মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। রিমান্ডও দেওয়া হয়েছে। ’

সংহতি সমাবেশে ‘আমার ভাই আটক কেন, প্রশাসন জবাব চাইসহ বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করেন তারা।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।