ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
জাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: নিরাপদ সড়কের দাবি বাস্তবায়নের লক্ষ্যে এবং পরবর্তীতে সহিংসতার ঘটনার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি।

বুধবার (৮ আগস্ট) বেলা সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পশ্চিম পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, নিরাপদ সড়কের দাবি বাস্তবায়নের জন্যে ছোট ছোট ছাত্র-ছাত্রীরা নিজেরায় রাস্তায় নেমেছে।

দাবি আদায়ের জন্য দিনের পর দিন রাস্তায় দাঁড়িয়েছিল তারা। এই দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি সরকার দিলেও শিক্ষার্থীরা রাস্তা থেকে ওঠেনি, আরও কয়েকদিন রাস্তায় ছিল। এজন্য সরকারের অনেকেই ক্ষুব্ধ হয়েছেন। তবে তারা যে রাস্তায় ছিল এটার কারণ- প্রতিশ্রুতি পেলেই যে বাস্তবায়ন হবে এই নিশ্চয়তাটা আমাদের দেশে কম।

এসময় তিনি নিরাপদ সড়কের দাবি বাস্তবায়ন এবং শিক্ষার্থী-সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের দাবি জানান।

মানববন্ধনে শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক রাশেদা আক্তার বলেন, বাংলাদেশে সব বিষয়ে আইন আছে, কিন্তু তা কার্যকর অনেক সময় হয়না। আইন পাশ করার পাশাপাশি তার বাস্তবায়ন যাতে হয় সেদিকে খেয়াল রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।  

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. শামছুল আলম সেলিম, ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমান, দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর, লোক প্রশাসন বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক জেবউননেছা বক্তব্য রাখেন।

এছাড়া মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন, বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা, সরকার ও রাজনীতি বিভাগের মোহাম্মদ তারিকুল ইসলাম, মোহাম্মদ কামরুজ্জামানসহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
এনএএইচ/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।