ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবির সেই শিক্ষককের বিরুদ্ধে তদন্ত কমিটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
কুবির সেই শিক্ষককের বিরুদ্ধে তদন্ত কমিটি অফিস আদেশের অনুলিপি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কাজী নজরুল ইসলাম হলের আবাসিক শিক্ষক মোহাম্মদ আকবর হোসেনের বিরুদ্ধে দেশবিরোধী চক্রান্তের আনিত অভিযোগের ভিত্তিতে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি তদন্তকালীন সময়ের জন্য তাকে হলের সব কাজ থেকে অব্যাহতি দেয়া হয়।

বৃহস্পতিবার (১৯ জুলাই) রেজিস্ট্রার (চলতি দায়িত্বে) ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি এম মনিরুজ্জামানকে আহ্বায়ক এবং প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিনকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

 

কমিটির অন্য দুই সদস্য হলেন- ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান জাহিদুল আলাম ও কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট কাজী ওমর সিদ্দিকী।

এ বিষয়ে রেজিস্ট্রার ড. মো. আবু তাহের বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে এবং প্রতিবেদন দেয়ার আগ পর্যন্ত তাকে হলের দায়িত্ব থেকে অব্যাহতি দেয় হলো।

৩ জুলাই (মঙ্গলবার) ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত নজরুল হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেশবিরোধী চক্রান্ত চালিয়ে যাচ্ছে, এমন অভিযোগ তুলে মোহাম্মদ আকবর হোসেনের অপসারণ চেয়ে একটি লিখিত অভিযোগ করেন।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।